Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতির জনককে হত্যা করে ইতিহাস থেকে তাকে মুছে ফেলতে চেয়েছিল-সাঈদ খোকন

প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, কুলাঙ্গাররা জাতির জনককে সপরিবারে হত্যা করে ইতিহাস থেকে তাকে মুছে ফেলতে চেয়েছে। কিন্তু তারা জানে না ব্যক্তিকে হত্যা করা যায় কিন্তু তাঁর আদর্শকে, চেতনাকে হত্যা করা যায় না।
জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল (বুধবার) নগর ভবন প্রাঙ্গণে শ্রমিক কর্মচারী লীগ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উদ্যোগে এক আলোচনা সভা, দোয়া মাহফিল এবং তবারক বিতরণ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সাঈদ খোকন বলেন, এক সময়ের খাদ্য ঘাটতির বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বিশ্বের বিভিন্ন দেশে অর্থনৈতিক মন্দা চললেও এদেশ এখন অর্থনৈতিক অবস্থা দৃঢ়তার সাথে এগিয়ে যাচ্ছে। এদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে।
তিনি বলেন, এই উন্নয়ন ও অগ্রযাত্রা অনেকের গাত্রদাহের কারণ। তাই তারা নিষ্ঠুরভাবে নিরীহ মানুষকে হত্যা করে অগ্রগতির এ ধারাকে স্তব্ধ করে দিতে চায়। তিনি বলেন, মৃত্যুভয় মানুষের জীবনের স্বপ্নকে স্তব্ধ করতে পারবে না।
অনুষ্ঠানে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের মধ্যে শুকুর মাহমুদ, ফজলুল হক মন্টু, হুমায়ুন কবীর, সামসুল আলম বকুল, আহসান হাবিব মোল্লাসহ ডিএসসিসি’র শ্রমিক লীগ নেতা মিজানুর রহমান ভূইয়া, আবদুর রশীদ, মোহাম্মদ ইব্রাহীম, মোস্তাফিজুর রহমান প্রমুখ বক্তৃতা করেন। এর আগে কবি নজরুল কলেজের উদ্যোগে আয়োজিত অনুরূপ এক সভায় মেয়র প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক রাকিব হাসান সোহেল, কলেজ অধ্যক্ষ প্রফেসর নুরুন্নাহার প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতির জনককে হত্যা করে ইতিহাস থেকে তাকে মুছে ফেলতে চেয়েছিল-সাঈদ খোকন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ