Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নওয়াজ শরীফকে আরও একটি মামলায় পলাতক ঘোষণা করে গ্রেফতারি পরোয়ানা জারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ৯:১৭ পিএম

লাহোরের অ্যাকাউন্টিবিলিটি কোর্ট পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে পলাতক ঘোষণা করে তার বিরুদ্ধে মঙ্গলবার অবৈধভাবে প্লট বরাদ্দ মামলায় জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে এবং এর সঙ্গে জড়িত রয়েছেন জং ও জিওর প্রধান সম্পাদক মীর শাকিলুর রহমান। মামলার শুনানি হওয়ার পর বিচারপতি আসাদ আলী পিএমএল-এন প্রধানের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন। -এক্সপ্রেস ট্রিবিউন, আরব নিউজ

আগামী শুনানিতে বাজেয়াপ্ত করার প্রতিবেদন দাখিল করার জন্য ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো ও প্রাদেশিক রাজস্ব বিভাগকে নির্দেশ দিয়েছে আদালত। আদালত মীর শাকিলুর রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠনের প্রক্রিয়া শুরু করারও নির্দেশ দেন। আদালত ভিন্ন একটি মামলায় বলেছে, শরীফের বিরুদ্ধে সমনের ঘোষণাপত্র ইতোমধ্যেই মুদ্রিত হয়েছে। বিচারপতি পর্যবেক্ষণে বলেন, সাবেক এই প্রধানমন্ত্রীর অনুপস্থিতির প্রতিবেদনও আদালতকে দেওয়া হয়েছে। তিনি বলেন, অভিযুক্ত নওয়াজ শরীফকে ৩০ দিন সময় দেওয়ার পরও তিনি আদালতে উপস্থিত হননি।

শুনানির সময় ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর বিশেষ আইনজীবি হারিস কোরেইশী যেহেতু আদালতের দেওয়া ৩০দিন পার হয়ে গেছে সেহেতু সাবেক এই প্রধানমন্ত্রীকে পলাতক ঘোষণার আর্জি জানান। শুনানিতে অভিযুক্ত মীর শাকিলুর রহমানের পক্ষে মুহাম্মদ নওয়াজ চৌধুরী, হুমায়ুন ফয়েজ রসুলের হয়ে হায়দার রসুল মির্জা ও মিয়া বশির আহমেদের হয়ে রানা মুশতাক অ্যাডভোকেট আদালতে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ