Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৌমিত্রের ‘ট্র্যাকিওস্টমি’ সফল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ৯:২৮ পিএম

কলকাতার কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বেশ কিছুদিন ধরেই অসুস্থ্য তিনি। তবে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। সাড়া দিচ্ছেন তিনি। পাশাপাশি আওয়াজ শুনে প্রতিক্রিয়াও দিচ্ছেন।

সফলভাবেই ট্র্যাকিওস্টমি সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সন্ধে সাড়ে সাতটার মেডিক্যাল বুলেটিনে বেলভিউ হাসপাতালের পক্ষ থেকে জানালেন ডা. অরিন্দম কর। সব ঠিক থাকলে বুধবার বর্ষীয়ান অভিনেতার প্রথম পর্যায়ের প্লাজমাফেরেসিস করা হবে বলে জানিয়েছেন তিনি।

ডা. কর জানান, এদিন কিংবদন্তি অভিনেতার ট্র্যাকিওস্টমি করেছেন ইএনটি বিশেষজ্ঞ ডা. দীপঙ্কর দত্ত। সৌমিত্রবাবুর বয়স এবং অন্যান্য শারীরিক জটিলতার কারণে অস্ত্রোপচার বেশ কঠিন ছিল। তবে তা খুব ভালভাবে তা সম্পন্ন হয়েছে। রক্তক্ষরণ বন্ধ করা গিয়েছে।

এবার বর্ষীয়ান অভিনেতাকে পর্যবেক্ষণে রাখা হবে। সমস্ত কিছু ঠিক থাকলে বুধবারই প্লাজমাফেরেসিসের পথে হাঁটবেন চিকিৎসকদের দল। আশা করা হচ্ছে, প্লাজমাফেরেসিস সফল হলে অভিনেতার আচ্ছন্নভাব ও অসংলগ্নতা অনেকটাই কেটে যাবে। সূত্র: সংবাদ প্রতিদিন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ