Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভাঙারির দোকান থেকে মর্টার শেল উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় স্বাধীনতার যুদ্ধের সময়ের একটি পরিত্যক্ত ৩৫ কেজি ওজনের মর্টার শেল উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার সকালে পৌরশহরের নারায়ণপুর বাইপাস এলাকার মো. আলমগীর মিয়ার ভাঙারির দোকান থেকে মর্টার শেলটি উদ্ধার করা হয়। মর্টার শেলটি তার দোকানেরই একটি কক্ষে ড্রামবর্তী পানিতে রাখা হয়।
দোকানের মালিক আলমগীর মিয়া জানান, গত মঙ্গলবার বিকালে শ্রমিকরা পুরাতন রডসহ মর্টার শেলটি বিক্রি করে। এটি দেখে সন্দেহ হলে বিষয়টি তিনি পুলিশকে অবগত করেন। পুলিশ ঘটনা জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করে এবং মর্টার শেলটি উদ্ধার করে নিরাপদে পানিতে ডুবিয়ে রাখে। পুলিশের ধারণা শেলটি স্বাধীনতা যুদ্ধের সময ফেলে রাখা হয়। তবে মর্টার শেলটি নিস্ক্রিয় কি না তা আপাতত বলা যাচ্ছে না।
আখাউড়া থানার অফিসার ইনচাজ রসুল আহমেদ জানান, মর্টার শেলটি পুরাতন এবং পরিত্যক্ত। পরীক্ষার জন্য নিরাপত্তা বাহিনীর বিশেষজ্ঞ দলকে খবর দেয়া হয়েছে। বর্তমানে মর্টার শেলটি নিরাপদ স্থানে ড্রামের পানিতে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মর্টার-শেল-উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ