Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম নগরীর উন্নয়নে যে কোন ঝুঁকি নিতে প্রস্তুত -মেয়র আ জ ম নাছির

প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নাগরিক সেবার স্বার্থে এবং নগরীর উন্নয়ন বিবেচনায় যে কোন ঝুঁকি নিতে তিনি প্রস্তুত আছেন। সত্যকে সত্য বলা, মিথ্যাকে মিথ্যা বলা, ক্ষতিকর বিষয়ে সতর্ক করা তার কর্তব্যের অন্যতম দিক উল্লেখ করে মেয়র বলেন, নাগরিক স্বার্থে গৃহীত যাবতীয় পরিকল্পনা ও কর্মসূচি এগিয়ে নিতে স্থায়ী কমিটিসমূহের ভূমিকা গুরুত্বপূর্ণ। গতকাল (বুধবার) চসিকের স্থায়ী কমিটিসমূহের সভায় মেয়র এসব কথা বলেন। সিটি কর্পোরেশনের ৫ম সাধারণ পরিষদের ১২টি স্থায়ী কমিটির সভা সভাপতিদের সভাপতিত্বে নগর ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
আ জ ম নাছির বলেন, চসিক পরিবারের সকলের সম্মিলিত সহযোগিতায় নগরীকে বিশ্বমানের আধুনিক নগরীতে উন্নীত করা সম্ভব হবে। তিনি বলেন, নগরীকে নান্দনিক নগরী হিসেবে গড়ে তোলার লক্ষে পরিকল্পনা গ্রহণ, লালদীঘির চারপাশে ওয়াকওয়েসহ দৃষ্টিনন্দন নৈসর্গিক মনোরম পরিবেশে উন্নয়ন, বস্তি উন্নয়ন, জলাধার ও জলাশয় নির্মাণ, দুর্যোগ মোকাবিলা, আর্থিক শৃঙ্খলা ও সচ্ছলতা, শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন, স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া, চসিকের সমাজসেবা ও সংস্কৃতি বিষয়ক কার্যক্রম জোরদার করা, পবিত্র ঈদুল আযহায় পশু কোরবানী ব্যবস্থাপনা, ঈদ জামাত পরিচালনা, বর্জ্য অপসারণ করা, নারী ও শিশুদের উন্নয়নে সরকারের সিদ্ধান্ত ও কর্মসূচিসমূহ বাস্তবায়ন করা, নগর উন্নয়ন কার্যক্রমে গতিশীলতা আনায়নসহ আলোচ্য সূচির বিষয়ে দিকনির্দেশনা দেন।
এ সময় অর্থ সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ শফিউল আলম, শিক্ষা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, নগর পরিকল্পনা ও উন্নয়ন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. সাইফুদ্দিন খালেদ, সমাজকল্যাণ ও কমিউনিটি সেবা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ সলিম উল্লাহ বাচ্চু, দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. আবুল হাশেম, নারী ও শিশু বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এম আশরাফুল আলম, নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ মোরশেদ আলমসহ কমিটির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
বিন ও ভ্যানগাড়ি বিতরণ
নগরীর বর্জ্য ব্যবস্থাপনাকে আধুনিকায়ন ও গতিশীল করে পরিবেশ উন্নয়নে ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ ও অপসারণ কর্মসূচির অংশ হিসেবে গতকাল ১৫ নং ওয়ার্ডের জয় পাহাড় হাউজিংয়ে ঘরে ঘরে বিন বিতরণ ও ভ্যানগাড়ি হস্তান্তর কর্মসূচি উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি ঘরবাড়ির মালিকদের হাতে বিন তুলে দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম নগরীর উন্নয়নে যে কোন ঝুঁকি নিতে প্রস্তুত -মেয়র আ জ ম নাছির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ