Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সীতাকুন্ডে যুবলীগের সমাবেশে ১৪৪ ধারা জারি

সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

সীতাকুন্ডে যুবলীগের সমাবেশে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। পৌরসদর এলাকায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দু’পক্ষ পাল্টাপাল্টি সমাবেশ আয়োজন করায় উত্তেজনা নিরসনে এ ১৪৪ ধারা জারি করা হয়। গতকাল বুধবার সকালে প্রশাসনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। জানা যায়, যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সীতাকুন্ড উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকের ভূইয়া গ্রুপ ও বর্তমান সীতাকুন্ড উপজেলা চেয়ারম্যান উত্তর জেলা যুবলীগের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস.এম আল মামুন গ্রুপ পৃথক সমাবেশের আয়োজন করেন। 

উপজেলা আওয়ামী লীগ সভাপতি বাকের ভূইয়া গ্রুপ সভার আয়োজন করে পৌরসদরের উত্তর বাজার এলাকায়। অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস.এম আল মামুন সমর্থিত যুবলীগের নেতাকর্মীরা সমাবেশের আয়োজন করে আনুমানিক ২০০ মিটারের মধ্যে জেলা পরিষদ অডিটোরিয়ামে। এ নিয়ে গত মঙ্গলবার থেকে দুই পক্ষে তুমুল উত্তেজনা সৃষ্টি হওয়ায় উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেন। এতে দুটি সভা বন্ধ হয়ে যায়।
সীতাকুন্ড উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন রায় বলেন, পৌরসদরে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুটি সভার আয়োজন করা হয়। দুটি সভার স্পট খুবই কাছাকাছি হওয়ায় বিশৃঙ্খলা সৃষ্টি ও আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কা দেখা দেয়। এমন অবস্থায় ১৪৪ ধারা জারি এবং সভা দুটি বন্ধ করার নির্দেশ দিয়েছি আমি। সীতাকুন্ড মডেল থানার ওসি মো. ফিরোজ হোসেন মোল্লা বলেন, ২০০ মিটারের মধ্যেই যুবলীগের দুই পক্ষ প্রতিষ্ঠাবার্ষিকী সভার আয়োজন করে। এতে আইন-শৃঙ্খলা অবনতির আশঙ্কা দেখা দিয়েছে। এ কারণে উপজেলা নির্বাহী অফিসার ১৪৪ ধারা জারি করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ-সমাবেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ