Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ৯:২৩ এএম

পাকিস্তান সফররত ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ ইসলামাবাদে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

জারিফ গতকাল (বুধবার) পাকিস্তানের প্রধানমন্ত্রীর দপ্তরে তার সঙ্গে সাক্ষাৎ করেন এবং প্রতিবেশী দুই দেশের মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্যিক সহযোগিতা শক্তিশালী করার উপায় নিয়ে আলোচনা করেন।বিশেষ করে দ্বিপক্ষীয় সীমান্ত বাণিজ্য আলোচনায় গুরুত্ব পায়।

মোহাম্মাদ জাওয়াদ জারিফ ও ইমরান খান আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠায় তেহরান ও ইসলামাবাদের মধ্যে সহযোগিতা বৃদ্ধির ওপরও গুরুত্ব আরোপ করেন।বিশেষ দু’দেশেরই প্রতিবেশী রাষ্ট্র আফগানিস্তানে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠায় ঘনিষ্ঠ সহযোগিতা করতে সম্মত হন পাক প্রধানমন্ত্রী ও ইরানের পররাষ্ট্রমন্ত্রী।

বিশ্বব্যাপী ইসলাম-আতঙ্ক ছড়িয়ে দেয়ার প্রচেষ্টা মোকাবিলা করা এবং মুসলিম বিশ্বের নানা সংকট সমাধানে ভূমিকা রাখার বিষয়টিও এ আলোচনায় উঠে আসে।

ইমরান খানের সঙ্গে সাক্ষাতের আগে মোহাম্মাদ জাওয়াদ জারিফ পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া ও পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশির সঙ্গে সাক্ষাৎ করেন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন