Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

ভারতে উলফা নেতা পরেশ বড়ুয়ার ঘনিষ্ঠ সহযোগী দৃষ্টি রাজখোয়ার আত্মসমর্পণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ১১:২৮ এএম | আপডেট : ৭:৩১ পিএম, ১২ নভেম্বর, ২০২০

উত্তর-পূর্ব ভারতের আসাম-মেঘালয় বাংলাদেশ সীমান্তে চার সহযোগীসহ আত্মসমর্পণ করেছেন উলফা (আই)-এর গুরুত্বপূর্ণ নেতা এসএস কর্নেল দৃষ্টি রাজখোয়া। ভারতীয় সেনাবাহিনীর গোয়েন্দা এজেন্সির কাছে তারা আত্মসমর্পণ করেছেন বলে খবর দিয়েছে অনলাইন এএনআই। এতে বলা হয়, এসএস করপোরাল বেদান্ত, ইয়াসিন অসম, রোপ্যজোতি অসম এবং মিথুন অসমসহ দৃষ্টি রাজখোয়া বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্রসহ আত্মসমর্পণ করেন।
খবরে আরো বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। নয় মাস ধরে সেনা গোয়েন্দা সংস্থা অবিরাম অভিযান চালিয়ে যাচ্ছিল বলে জানিয়েছেন এক কর্মকর্তা। লোয়ার আসামে তাদের বিদ্রোহী কর্মকান্ডের জন্য উলফা নেতা দৃষ্টি রাজখোয়া দীর্ঘদিন ছিলেন ওয়ান্টেড। ২০১১ সাল পর্যন্ত এ সংগঠনটির ১০৯ নম্বর ব্যাটালিয়নের নেতা ছিলেন তিনি।
সূত্রের খবর রাজখোয়াকে সেনাবাহিনী নিজেদের হেফাজতে নিয়েছে। কিছুদিন আগেই সীমান্ত পার হয়ে ভারতে আসেন। সপ্তাহ কয়েক ছিলেন মেঘালয়ে।
দীর্ঘদিন দিন ধরেই আসামকে একটি আলাদা রাজ্যের স্বীকৃতি দেওয়ার দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে সংগঠনটি।
রিপোর্টে আরো বলা হয়েছে, আন্ডারগ্রাউন্ডে থেকে কর্মকান্ড চালানো এই সংগঠনটির জন্য তার আত্মসমর্পণ বিরাট এক আঘাত। এর ফলে ওই অঞ্চলে শান্তির এক নতুন সকালের সূচনা হবে বলে আশা করা হয়। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসাম

৭ এপ্রিল, ২০২১
২১ ফেব্রুয়ারি, ২০২১
১২ ফেব্রুয়ারি, ২০২১
১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ