Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

সিরাজদিখানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ৪:৫৪ পিএম

মুন্সীগঞ্জের সিরাজদিখানে “নো-মাস্ক নো-সার্ভিস” সরকারী নির্দেশনা বাস্তবায়ন ও মূল্য তালিকা না থাকায় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ও বাজার মনিটরিং করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১ টায় সিরাজদিখান বাজারের বিভিন্ন দোকানে মূল্য তালিকা না থাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা ও বাজার মনিটরিং করেন এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম। এসময় তিনি পথচারি ও ব্যবসায়ীদের মাস্ক ব্যবহারের গুরুত্ব তুলে ধরেন। এছাড়া মাস্ক ছাড়া ব্যক্তিদের মাস্ক পরিধান করিয়ে দেন এবং ৬ জন দোকানীকে মূল্য তালিকা না থাকায় দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ও ভোক্তা আধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় মোট ৬ জনকে ৩ হাজার ৫শত টাকা জরিমানা করেন।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, সরকারের নির্দেশ বাস্তবায়ন ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমরা জনসাধারণকে মাস্ক ছাড়া যাতে হাট-বাজারে না আসে সে ক্ষেত্রে জনসচেতনতা মূলক বাজার মনিটরিং করছি। আর দোকানিকে বলে দিয়েছি যাতে মাস্ক ছাড়া কারো কাছে পণ্য বিক্রি না করে। কারণ এই শীতে যাতে করোনাভাইরাস মহামারী রুপ না নিতে পারে। এছাড়াও প্রতিদিনের নির্ধারিত বাজার মূল্য তালিকা দোকানীকে টানানোর নির্দেশ দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন