Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নারী পত্রিকা হকার খুকির দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ৬:৪৮ পিএম

সম্প্রতি রাজশাহীতে একমাত্র নারী পত্রিকা বিক্রেতার ভিডিও ভাইরাল হওয়ায় আলোচনার শীর্ষে উঠে আসেন রাজশাহীর খুকি। তার জীবিকা নির্বাহ ও ইচ্ছের কথাগুলো ছুঁয়েছে মানুষের হৃদয়। খুকির ভবিষ্যৎ দিনগুলো যেন সুন্দর হয় তাই তার দায়িত্ব নেওয়ার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী।
এ বিষয়ে রাজশাহীর জেলা প্রশাসক বলেন, খুকিতো আমাদের দেশের সংগ্রামী নারীদের মধ্যে একজন জ্বলন্ত উদাহরণ। আসলে অনেকে আমরা তাকে মানসিক প্রতিবন্ধী মনে করি কিন্তু সে মানসিক প্রতিবন্ধী নয়। কারন সে কারোর কাছে হাত পাতে না, কারোর কাছ থেকে ভিক্ষাও নেয় না। সে নিজেই আয় করে চলে এবং তার পৈতৃক সম্পত্তির উপর লোভ নাই কাজেই মাননীয় প্রধানমন্ত্রী কার্যালয় থেকে আমাকে বলা হয়েছে যে, খুকির দায় দায়িত্ব মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আমরা যেন গ্রহন করি। জেলা প্রশাসক নিজে খুকির বাড়ি পরিদর্শন করেন এবং তার বাড়ি ঘর ঠিক করার নির্দেশ দেন। খুকির বাসা পরিদর্শনকালে জেলা প্রশাসক সাংবাদিকদের বলেন,‘ খুকীর সম্পর্কে জানার পর আমি তাঁর বাসা পরিদর্শন করতে এসেছি। তার বাসা অবস্থা ভালো না টিন দিয়ে পানি পড়ে। ডিসি অফিসের পক্ষ থেকে তার বাসার সার্বিক উন্নয়নে ও খাবার সরবরাহের সকল দায়িত্ব এহসানের উপর দেওয়া হল। পবার এসিল্যান্ড শেখ এহসান সকল দায়িত্ব পালন করবে। দিল আফরোজ খুকির বাবা ছিলেন, রাজশাহী জেলা আনসার এডজুটেন্ট এবং মা ছিলেন সরকারি হাই স্কুলের শিক্ষিকা। অল্প বয়সে বাবা-মা মারা যায়। এজন্যই তার জীবন সংগ্রামী হয়ে উঠে। দীর্ঘ ৪০ বছর ধরে রাজশাহী নগরীর বিভিন্ন এলাকায় সংবাদপত্র বিক্রি করেছেন দীল আফরোজ খুকি। কোন সময় মানুষের কাছে হাত পাতেননি! নিজের কর্ম দিয়েই জীবন যাপন করেছেন। অন্যকেও সাহায্য করছে। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ