Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ফক্স নিউজের সঙ্গে বিচ্ছেদ?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

হতভাগ্য ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনতো হারলেনই; মনে হচ্ছে পাশাপাশি জীবনের শ্রেষ্ঠ ভালোবাসাকেও হারিয়ে ফেলেছেন। এখানে শ্রেষ্ঠ ভালোবাসা বলতে তার স্ত্রী মেলানিয়া নয়, বলা হচ্ছে ফক্স নিউজের কথা।
কয়েক বছর ধরেই ট্রাম্প ও ফক্স নিউজের সম্পর্ক মধুর ভালোবাসাময়। তবে স¤প্রতি সেই সম্পর্কে সমস্যা দেখা দিয়েছে। ট্রাম্পের অভিযোগ, সংবাদ মাধ্যমটি ‘আগের চেয়ে কঠিন হয়ে উঠেছে’। সম্পর্কটা হয়তো বাঁচানো যেত, কিন্তু ফক্স নিউজ ক্ষমার অযোগ্য এক কাজ করে বসেছে: সত্যিকারের সাংবাদিকতার সাথে ‘ফ্লার্ট’ করা শুরু করেছে। নির্বাচনের দিন বড় গণমাধ্যমগুলোর মধ্যে সবার আগে তারাই ঘোষণা দেয় যে, অ্যারিজোনায় জো বাইডেন জয়ী হবেন।
তাদের এ ঘোষণায় অত্যন্ত অখুশি হয় ট্রাম্প প্রশাসন। এরপর থেকে ফক্স নিউজ অনবরত হোয়াইট হাউজকে কেবল ক্ষেপিয়েই চলছে। ট্রাম্প নির্বাচনে জিতেছেন, এমন দাবিকে সমর্থন করেনি ফক্স নিউজ। উদাহরণস্বরূপ, সোমবার হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কেলি ম্যাকইনানির বক্তব্য পুরোপুরি স¤প্রচার করেনি। তিনি যখন ডেমোক্রেটদের বিরুদ্ধে ভোট জালিয়াতি উৎসাহিত করার অভিযোগ আনছিলেন, ফক্স নিউজ তখন সেই সরাসরি স¤প্রচার থামিয়ে দেয়ে। ফক্স নিউজের উপস্থাপক দর্শকদের উদ্দেশ্যে ব্যাখ্যার সুরে জানান, আমি এসব কথাবার্তা আপনাদের দেখিয়ে যেতে পারবো না। ট্রাম্পের প্রতি তার এক সময়কার প্রিয় নেটওয়ার্কটির এমন আচরণ নিয়ে ক্ষুব্ধ তার সমর্থকরাও। এখন ফক্স নিউজের জায়গা দখলে নিতে পারে ট্রাম্প নিউজ। এক থিংকট্যাংক অনুমান করে জানিয়েছিল যে, ট্রাম্প ২০১৬ সালে নির্বাচনে জয়ী হওয়ার জন্য অংশ নেননি। নিজের মিডিয়া নেটওয়ার্ক খোলার জন্য নির্বাচনি প্রচারণাকে পাবলিসিটি স্টান্ট হিসেবে ব্যবহার করছিলেন। আর এখন যেহেতু রাজনীতি থেকে মুক্তি পেয়েছেন, তাই অনেকের ধারণা, তিনি নিজের একটি টিভি চ্যানেল চালু করবেন। সূত্র : দ্য গাডির্য়ান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প

১৫ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ