Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

গোদাগাড়ী মডেল থানার ওসি খাইরুলের বদলি

মাদক আত্মসাতে পাঁচ পুলিশ মিলে কারবারিকে হত্যা

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদাদাতা : | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

এ বছরের ২২ মার্চ পদ্মার চরে পাওয়া যায় একটি লাশ। ওই ব্যক্তি বজ্রপাতে মারা গেছেন বলে থানায় একটি অপমৃত্যুর মামলাও হয়েছিলো। পরে থানায় একটি হত্যা মামলা হয়। এ ঘটনার সাত মাস পর এ মামলায় গ্রেফতার এক ব্যক্তি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি দিয়েছেন যে হেরোইন আত্মসাত করার জন্য পুলিশের পাঁচজন সদস্য ওই ব্যক্তিকে হত্যা করেছেন।
এ ঘটনা তদন্তাধীন অবস্থায় রাজশাহীর গোদাগাড়ী মডেল থানার ওসি মো. খাইরুল ইসলামকে হঠাৎ করেই বদলি করা হলো। যদিও রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম বলছেন এটি নিয়মিত বদলি। এর পেছনে অন্য কোনো কারণ নেই।
রাজশাহীর এসপি এবিএম মাসুদ হোসেন গত মঙ্গলবার ওসি খাইরুল ইসলামের বদলির আদেশে স্বাক্ষর করেন। তাকে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ পরিদর্শক হিসেবে পদায়ন করা হয়েছে। আর খলিলুর রহমান নামে একজন পুলিশ পরিদর্শককে গোদাগাড়ী থানার ওসি হিসেবে পদায়ন করা হয়েছে। গত বুধবার তিনি দায়িত্ব গ্রহণ করেছেন। খলিলুর রহমান এর আগে কিশোরগঞ্জে কর্মরত ছিলেন। স¤প্রতি তিনি রাজশাহী বদলি হয়ে আসেন। এরপর জেলা পুলিশেই সংযুক্ত ছিলেন। এরই মধ্যে তাকে রাজশাহীর সবচেয়ে গুরুত্বপূর্ণ এই থানায় পাঠানো হলো। এ থানায় ওসি খাইরুল যোগ দিয়েছিলেন এক বছর আগে। রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম তার বদলির বিষয়টি নিশ্চিত করে জানান, গত মঙ্গলবার ওসি খাইরুল ইসলামকে বদলি করা হয়েছে। গত বুধবার তিনি নতুন ওসিকে দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন। এখন তিনি ডিবি পুলিশে যোগ দেবেন।
প্রসঙ্গত, রফিকুল ইসলাম নামে এক ব্যক্তির হত্যাকান্ডের সঙ্গে সম্পৃক্ততার বিষয়ে পুলিশের ৫ জন সদস্যের ব্যাপারে তদন্ত চলছে। খুনের অভিযোগ ৫ জনের মধ্যে তিন এসআই এবং দুই কনস্টেবল রয়েছেন। এ ব্যপারে দৈনিক ইনকিলাবসহ স্থানীয়, জাতীয় অনলাইন পত্রিকায় সম্প্রতি সংবাদ প্রকাশিত হয়েছে।
৮ মাস আগে গোদাগাড়ীর পদ্মার চর থেকে রফিকুলের লাশ উদ্ধার করা হয়। ওই সময় পুলিশের এই পাঁচ সদস্য গোদাগাড়ী থানায় কর্মরত ছিলেন। আর থানার ওসির দায়িত্বে ছিলেন সদ্য বদলি হওয়া পরিদর্শক খাইরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক-আত্মসাত
আরও পড়ুন