Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

৪৫ মিনিট খেলার পর জানা গেল তিনি করোনা পজিটিভ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

দু-দফায় এগিয়ে গেল তুরস্ক, ঘুরে দাঁড়িয়ে ক্ষণিকের জন্য জয়ের আশা জাগাল ক্রোয়েশিয়া; ড্রয়ে শেষ হওয়া ছয় গোলের রোমাঞ্চকর লড়াইটি যে উন্মাদনা ছড়ালো, একটি খবরে সব বিষাদে রূপ নিতে বসেছে। ম্যাচ শেষে জানা গেল, প্রথমার্ধের পুরোটা সময় খেলা ক্রোয়াট ডিফেন্ডার দোমাগোই ভিদা করোনাভাইরাসে আক্রান্ত!

স্প্যানিশ ক্রীড়া পত্রিকা এএস-এর প্রতিবেদন অনুযায়ী, ক্রোয়েশিয়া দলের মেডিকেল টিম ভিদার কোভিড-১৯ পরীক্ষার ফল জানতে পারে ম্যাচের বিরতিতে। এর আগেই অবশ্য কোচ জ্লাতকো দালিচ ৩১ বছর বয়সী এই ডিফেন্ডারের বদলি নামানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেন। কিন্তু ততক্ষণে অঘটন যা ঘটার, ঘটেই গেছে। ক্রোয়েশিয়া তাদের আনুষ্ঠানিক বিবৃতিতে জানায়, উয়েফার নিয়ম মেনেই সবকিছু করা হয়েছিল। গত সোমবার সব খেলোয়াড়ের প্রথম কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এসেছিল।
আগামী শনিবার সুইডেনের বিপক্ষে উয়েফা নেশন্স লিগের ম্যাচ খেলবে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া। ওই ম্যাচের জন্য বুধবার আবারও তাদের পরীক্ষা করা হয়। সেটাতেই ভিদা পজিটিভ হয়েছেন। সঙ্গে সঙ্গে ভিদাকে সবার থেকে আলাদা করা হয়েছে বলেও বিবৃতিতে জানানো হয়েছে। পরবর্তী পরীক্ষায় তার পজিটিভ রিপোর্ট নিশ্চিত হওয়ার আগ পর্যন্ত তুরস্কেই ভিদা আইসোলেশনে থাকবেন। আর দলের বাকি সদস্যরা স্টকহোমে সুইডেনের বিপক্ষে ম্যাচটি খেলতে যাবেন। খেলোয়াড়দের বাইরে ক্রোয়েশিয়ার আরেকজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে তিনি খেলোয়াড়দের সংস্পর্শে আসেননি বলে নিশ্চিত করা হয়েছে।
নেশন্স লিগের ‘বি’ লিগে আগামী রোববার ঘরের মাঠে রাশিয়ার বিপক্ষে খেলবে তুরস্ক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৪৫-মিনিট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ