Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

‘এয়ার বাবলে’ সাকিব যাচ্ছেন ভারতে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

করোনার এই সময়টাতে অন্যান্য ব্যবসার মতো ক্ষতির শিকার হয়েছে এয়ারলাইনস ব্যবসাও। তবে ধীরে ধীরে চালু হচ্ছে আকাশপথে যোগাযোগ। চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের বিমান যোগাযোগও। মহামারিতে বিমান চলাচল অব্যাহত রাখতে তৈরি করা হচ্ছে ‘এয়ার বাবল’ ব্যবস্থা। এই এয়ার বাবল ব্যবস্থায় ভারতে যাচ্ছেন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান। আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব এখন মাঠে ফেরার অপেক্ষায়। তার আগে সাকিব অংশ নিচ্ছেন বিভিন্ন প্রচারেও। সেটির অংশ হিসেবে বাঁহাতি অলরাউন্ডার যাচ্ছেন ভারতে। বিষয়টি নিশ্চিত করেছে ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশন।
বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশে অবস্থিত ভারতীয় হাইকমিশন গতপরশু টুইট করেছে, ‘বাংলাদেশের শীর্ষ ক্রিকেটার সাবেক অধিনায়ক সাকিব আল হাসানকে পেয়ে আজ ভারতীয় হাইকমিশন আনন্দিত। তিনি ভারত ও বাংলাদেশ দুই দেশেই ভীষণ জনপ্রিয়। তিনি এয়ার বাবল ব্যবস্থাপনা যাচ্ছেন ভারতে।’
গত মাসে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় দুই দেশের মধ্যে ফের বিমান চালুর ঘোষণা দিয়েছিল। সে ঘোষণা অনুযায়ী বাংলাদেশের তিন এয়ারলাইনস—বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএস-বাংলা এয়ারলাইনস ও নভো এয়ারের সপ্তাহে ২৮টি ফ্লাইট পরিচালনা শুরু করার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণে গতকাল থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ঢাকা-কলকাতা রুটে বিমান চলাচল স্থগিত করেছে। এদিকে এয়ার ইন্ডিয়া, ভিসতারা, ইন্ডিগো, স্পাইসিজেট ও গোএয়ার- ভারতের পাঁচ এয়ারলাইনসেরও সপ্তাহে সমানসংখ্যক ফ্লাইট পরিচালনা করার কথা।
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের আগে সাকিবের দ্রুতই নেমে যাওয়ার কথা অনুশীলনে। তবে এরই ফাঁকে হয়তো তিনি ঘুরে আসবেন প্রতিবেশী দেশ ভারতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

১৫ জানুয়ারি, ২০২১
১২ ডিসেম্বর, ২০২০
৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন