Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮, ০১ শাওয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

পূবালী ব্যাংক পরিচালনা পরিষদের চেয়ারম্যানের ইন্তেকাল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

পূবালী ব্যাংকের পরিচালনা পরিষদের চেয়ারম্যান এম আজিজুল হক মারা গেছেন। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি কভিড-১৯-এ আক্রান্ত ছিলেন।
এম আজিজুল হকের পরিবারের সূত্রে জানা গেছে, তার লাশ গতকালই কিশোরগঞ্জে নিজ জন্মস্থানে নিয়ে যাওয়া হয়। সেখানে জানাজার নামাজের পর দাফন করা হয়।

বাংলাদেশে ইসলামি ব্যাংকিং খাতের অন্যতম পথিকৃৎ এম আজিজুল হক। ব্যাংকিং খাতে তার সুদীর্ঘ ৬২ বছরের অভিজ্ঞতা। ১৯৫৮ সালে প্রবেশনারি অফিসার হিসেবে পাকিস্তানের হাবিব ব্যাংকে যোগ দেন। এরপর ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, সোশ্যাল ইনভেস্টমেন্ট ব্যাংক লিমিটেড এবং ইসলামিক ফাইন্যান্স ও ইনভেস্টমেন্ট লিমিটেডের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী (সিইও) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আজিজুল হক ২০১৭ সালের ৫ জানুয়ারি পর্যন্ত ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের স্বতন্ত্র পরিচালক ও ভাইস চেয়ারম্যান ছিলেন। ২০০৫ সালে তিনি সেন্ট্রাল শরীয়াহ বোর্ড অব ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ থেকে প্রবর্তিত ‘অ্যানুয়াল ইসলামিক ব্যাংকিং অ্যাওয়ার্ড’ পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন