Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মার্কিন মিডিয়ার ধারণা, ট্রাম্প যে কোনো সময় যে কোনো কিছুই ঘটাতে পারেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ১২:১৮ এএম

মার্কিন মিডিয়াগুলো ধারণা করছে যে, ট্রাম্প যে কোনো সময় যে কোনো কিছুই ঘটাতে পারেন।বৃহস্পতিবার সিএনএন বলছে, ট্রাম্পের সরকারি কাজের সময়সূচি রক্ষা করছেন না নির্বাচনের পর থেকে। ছুটি ছাড়াই কাজে অনুপস্থিত থাকছেন। তবে মাঝে মাঝেই তিনি গোপন বৈঠক করছেন। প্রেসিডেন্ট হিসেবে আরেক দফায় ক্ষমতায় যেতে ট্রাম্প মরিয়া। এ জন্য ভোট আইনি লড়াইয়ে যেতে পারেন।
এবিসি নিউজ বলছে , নির্বাচনের পর ডোনাল্ড ট্রাম্প দুই দফা শীর্ষ প্রচার উপদেষ্টাদের সঙ্গে বৈঠক করেছেন। প্রথম বৈঠকে নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ করে মামলাগুলো এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়েই আলাপ হয়েছে। গত মঙ্গলবার ট্রাম্প তাঁর রাজনৈতিক ও হোয়াইট হাউসের উপদেষ্টাদের সঙ্গে বৈঠক করেন। গত বুধবারও ট্রাম্প শীর্ষ উপদেষ্টাদের সঙ্গে বৈঠক করেন। এ সভায় ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনার, প্রচার ব্যবস্থাপক বিল স্টিফেন এবং উপদেষ্টা জেসন মিলার উপস্থিত ছিলেন। সিএনএন জানায়, তার এই বৈঠকের উদ্দেশ্য আইনগত কৌশলের পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা। এই বিষয়টি সম্পর্কে অবগত এক ব্যক্তি জানান, পরাজয় স্বীকার করার বিষয়ে এখন পর্যন্ত কোনো ইতিবাচক ইঙ্গিত দেননি ট্রাম্প। ট্রাম্পের ঘনিষ্ঠ সূত্রের বরাতে সিএনবিসি জানায়, ট্রাম্প ক্ষমতা ছাড়ার আগে বিজয়ী প্রার্থী জো বাইডেনকে অভিনন্দন না-ও জানাতে পারেন। হোয়াইট হাউস ছাড়ার আগে ডোনাল্ড ট্রাম্প বলতে পারেন, আমি নির্বাচনের এ ফলাফলে বিশ্বাস করি না। দেশের স্বার্থে এ ফলাফল নিয়ে আমি লড়াইও করছি না। ফলে সামনে কি করবেন ট্রাম্প তা এখনই বলা যাচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

১৪ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন