Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ফরিদপুরে বিএনপি ক্ষত বিক্ষত

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ২:৩৭ পিএম

ফরিদপুরে জেলা বিএনপির কমিটি নেই এক বছরের ও বেশি। কমিটি না থাকার কারণে কোন চেইন অফ কমান্ড নেই , নেতা কর্মীরা যে যার মত চলছে । দীর্ঘ দিন ধরে গ্রুপিং ও কোন্দোলের কারনেই আজ ফরিদপুরের বিএনপি ক্ষত বিক্ষত । ৬/৭ টি গ্রুপে চলছে ফরিদপুরের বিএনপির রাজনীতি , কিছু কিছু বিএনপির নেতারা সরকার দলীয় কিছু হাইব্রীড নেতাদের সাথে হাত মিলিয়ে নিজেকে টিকিয়ে রেখেছেন এবং সুবিধা নিয়েছেন ঠিকাদারী কাজ কর্মের হয়েছে টাকার মালিক ।

অপরদিকে হামলা – মামলা , নির্যাতনের স্বীকার হয়েছেন প্রকৃত ত্যাগী তৃণমূলের নেতা কর্মীরা ।

ফরিদপুরে বিএনপির গ্রুপিং ও কোন্দোলের উল্লেখ যোগ্য তালিকায় রয়েছেন চৌধুরী কামাল ইবনে ইউসুফের সমর্থিত গ্রুপ , শামা ওবায়েদ সমর্থিত গ্রুপ , শাহাজাদা মিয়া সমর্থিত গ্রুপ , আফজাল হোসেন খান পলাশ সমর্থিত গ্রুপ ও সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল সমর্থিত গ্রুপ ।

এই গ্রুপিং ও কোন্দোলের কারণে ফরিদপুর জেলা কমিটি ঘোষণা দিতে পারছে না ও আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী কে হবে তা ও নির্ধারণ করতে পারছে না ।

উল্লেখ্য ২০১৯ সালের ৫ই সেপ্টেম্বর বিএনপির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ফরিদপুর জেলা কমিটি ভেঙে দিয়ে ৯০ দিনের মধ্যে নতুন কমিটির তালিকা করে কেন্দ্রীয় কমিটিতে পাঠানোর নির্দেশ প্রদান করেন নতুন জেলা বিএনপির কমিটি গঠন করার জন্য দায়িত্ব দিয়েছিল কেন্দ্রীয় কমিটির শামা ওবায়েদ , খন্দকার মাশুকুর রহমান ও সেলিমুজ্জামান কে । তারা দীর্ঘ একবছরের ও অধিক সময় অতিবাহিত হয়ে গেলে ও গ্রুপিং এবং অভ্যন্তরীণ কোন্দোলের কারণে কমিটি করতে ব্যর্থ হয়েছে বলে জানান ফরিদপুরের তৃণমূলের বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন