Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

প্রান্তিক কৃষকদের মাঝে বীজ আলু বিতরণ কৃষকলীগের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ৪:৩৫ পিএম

কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ আলু বিতরণ করেছে কৃষকলীগ। বৃহস্পতিবার মুন্সিগঞ্জের কৃষক লীগের উদ্যোগে প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে আলু বীজ বিতরণ করা হয়। সদর উপজেলা কৃষক লীগের সভাপতি পিয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, কৃষকলীগের সভাপতি সমীর চন্দ, সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি।

এ সময় মৃণাল কান্তি দাস বলেন, বাংলাদেশের অধিকাংশ মানুষ কৃষির উপর নির্ভরশীল। এমডিজি অর্জন ও কৃষি ভিত্তিক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ নানামূখী পদক্ষেপ নিয়েছেন। বঙ্গবন্ধু প্রায়ই বলতেন আমাদের স্বাধীনতার অর্জন ¯øান হয়ে যাবে যদি কৃষকের উন্নয়ন করতে না পারি। জাতির পিতা স্বাধীনতা ও বাঙালির প্রশ্নে কখনো আপোষ করেননি। তিনি বলেন, জাতির পিতার দেশে ফিরে এসে বিধ্বংস দেশ গঠনের কাজ হাতে নেয়। কৃষকের উন্নয়নে কাজ হাতে নেয়। ২৫ বিঘা জমি পর্যন্ত খাজনা মওকুফ করে দেন। খাস জমি বরাদ্দ করে দেন। বিএনপি আমলে তাদের কতিপয় ব্যবসায়ীদের মাধ্যমে কৃত্রিম সংকট সৃষ্টি করে সারের সংকট করা হয়। ন্যায্য মূল্যে সার চাওয়ায় কৃষককে গুলি করে হত্যা করা হয়। কৃষক লীগ নেতাদের উদ্দেশে তিনি বলেন , শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবেন। কারণ শেখ হাসিনার কৃষকের জন্য কাজ করেন। তিনি বেঁচে থাকলে কৃষক বাচবে। তিনি বেঁচে থাকলে কৃষি বাচবে। দলীয় নেতাকর্মীদেরকে মানুষের মন জয় করার আহ্বান জানান তিনি।

কৃষক লীগ সভাপতি সমীর চন্দ বলেন, কৃষকের আর সারের জন্য গুলি খেয়ে মরতে হয় না। সার এখন কৃষকের পেছনে ছোটে। এটা জননেত্রী শেখ হাসিনার অবদান। কৃষক লীগের সাধারন সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি বলেন, জননেত্রী শেখ হাসিনার আমলে কৃষকের উন্নয়ন হয়। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. লুৎফর রহমান, কেন্দ্রীয় কৃষক লীগের সহ সভাপতি শেখ মো.জাহাঙ্গীর আলম, মো.আবুল হোসেন, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, মুন্সীগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি মো. মোহসীন মাখন, সাধারণ সম্পাদক এইচ এম সাইফুল ইসলাম ফিরোজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন