Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

রাসুল (সা.)-এর জীবনাদর্শ প্রতিষ্ঠায় সমাজে শান্তি সম্ভব : আমিরাতে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত আলোচনায় বক্তারা

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ৫:২১ পিএম | আপডেট : ৫:৫৯ পিএম, ১৩ নভেম্বর, ২০২০

বিশ্বমানবতার মুক্তির দূত, সর্বকালের সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী হযরত মুহাম্মদ (সা.)-এর আগমনবার্ষিকী উদযাপন করা আমাদের জন্য নেয়ামত স্বরূপ উল্লেখ করে নবীর আশেকান বক্তারা বলেন, পরকালের নাজাতে ব্যক্তি জীবনের সর্বক্ষেত্রে রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ ও বাস্তবায়ন করাই হচ্ছে প্রকৃত মুমিন মুসলমানের কাজ। তারা আরো বলেন, রাসুল (সা.)-এর জীবনাদর্শ সমাজে প্রতিষ্ঠা করতে পারলে শান্তি ও স¤প্রীতি গড়ে তোলা সম্ভব। গত ১০ নভেম্বর মঙ্গলবার বাদ মাগরিব প্রবাসী রাংগুনিয়া সমিতি দুবাই ও উত্তর আমিরাতের উদ্যোগে দুবাইয়ের আবিরে কেবিএন রেস্টুরেন্ট হলরুমে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

প্রবাসী রাংগুনিয়া সমিতির সভাপতি আলহাজ্ব মাওলানা ফজলুল কবির চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আইয়ুব আলী বাবুল। বিশেষ অতিথি ছিলেন সমাজসেবক মোহাম্মদ কোরবান আলী, নাসিরউদ্দিন বাবর, আমিনুল হক (আমিন), মোহাম্মদ ওসমান গনি, মোহাম্মদ শাহা আলম, সাংবাদিক নাসিম উদ্দিন আকাশ, ব্যাংকার আলহাজ্ব নুর মোহাম্মদ, সানমার ডিজিএম আশরাফুল ইসলাম, মাওলানা গোলামুর নবী। বক্তব্য রাখেন মোহাম্মদ রিয়াজুল করিম রানা, মোহাম্মদ সোহরাব হোসেন সৌরভ, মোহাম্মদ ফয়েজ আহমেদ, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মোহাম্মদ নুরুল আমিন, মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ ইমরান প্রমুখ। আলোচনা শেষে মুসলিম উম্মাহ’র সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ