Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

পরিচালক ফাতেমা পুলিশ পাহারায় চিকিৎসাধীন

এএসপি আনিসুল করিম হত্যা ১১জনকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ দেশব্যাপী জাবির সাবেক-বর্তমান শিক্ষার্থীদের প্রতিবাদী কর্মসূচি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

চিকিৎসার নামে মারধর করে সিনিয়র এএসপি আনিসুল করিম শিপনকে হত্যার অভিযোগে গ্রেফতারকৃত মাইন্ড এইড হাসপাতালের পরিচালক ফাতেমা খাতুন ময়নাকে পুলিশ পাহারায় চিকিৎসা দেয়া হচ্ছে। গত বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডির বাসা থেকে গ্রেফতারের পর অসুস্থ হয়ে পড়েন তিনি। এ নিয়ে এএসপি আনিসুল করিম হত্যা মামলায় ১৩জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে ১১জন পুলিশ রিমান্ডে রয়েছেন। এরা সবাই হাপাতালের কর্মচারী।

অন্যদিকে অবিলম্বে পুলিশ কর্মকর্তা আনিসুল হত্যার ঘটনায় জড়িতদের সবাইকে গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার রাজধানীসহ সারাদেশে এসব কর্মসূচি পালিত হয়। এ সময় শিপন হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। একইসঙ্গে সারাদেশে গজিয়ে ওঠা অবৈধ হাসপাতালের বিরুদ্ধে দ্রæত ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান অংশগ্রহণকারীরা। বক্তারা বলেন, এদেশে যেখানে একজন পুলিশ কর্মকর্তাকে একটি হাসপাতাল মেরে ফেলছে চিকিৎসার নামে সেখানে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন তারা।
ডিএমপির তেজগাঁও জোনের ডিসি হারুন উর রশীদ দৈনিক ইনকিলাবকে বলেন, রিমান্ডে থাকা মাইন্ড এইড হাসপাতালের ১১জন কর্মকর্তা-কর্মচারী সিনিয়র এএসপি আনিসুল করিম শিপনকে হত্যার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে। আমরা এসব তথ্য খতিয়ে দেখছি। পাশাপাশি পলাতক ৩জনকে গ্রেফতারের চেষ্টা চলছে। হাসপাতল কর্তৃপক্ষের যে ২জনকে গ্রেফতার করা হয়েছে অসুস্থতার জন্য তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা সম্ভব হচ্ছে না। তারা পুলিশ পাহারায় চিকিৎসাধীন রয়েছেন।
ময়মনসিংহে শুক্রবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশ নেয়া ব্যক্তিরা অভিযোগ করে বলেন, মাইন্ড এইড হাসপাতালে আনিসুলকে হত্যা করা হয়েছে। এই হত্যার দ্রæত ন্যায়বিচার চান তারা। তাছাড়া এই ধরনের অবৈধ হাসপাতাল বন্ধের দাবি জানান, যাতে ভবিষ্যতে এমন ঘটনা আর না ঘটে।
একই কর্মসূচি পালিত হয়েছে জেলার ভালুকা ও গফরগাঁও উপজেলায়। এছাড়া শিপন হত্যাকান্ডের প্রতিবাদে নারায়নগঞ্জে মানববন্ধন ও র‌্যালি করা হয়েছে। কাল ১১টায় জেলা শহরের চাষাড়া এলাকার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে র‌্যালিটি শুরু করেন জাবির প্রাক্তন-বর্তমান শিক্ষার্থীরা। এছাড়া নোয়াখালী, বরিশাল, মুন্সীগঞ্জ, যশোর, বগুড়া, নীলফামারীসহ দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন পালিত হয়েছে। এর আগে একই দাবিতে গতকাল ঝিনাইদহসহ বিভিন্ন জেলায় প্রতিবাদী কর্মসূচি পালিত হয়।
গত ৯নভেম্বর রাজধানীর আদাবরে মাইন্ড এইড হাসপাতালে চিকিৎসা নিতে গেলে হাসপাতালটির কর্মীদের নির্মম নির্যাতনে নিহত হন মেধাবী এই পুলিশ কর্মকর্তা। যা হাসপাতালের সিসিটিভি ফুটেজ পর্যালোচনায় সুষ্পষ্টভাবে দেখা যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন