Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ট্রাম্প এখনও বলছেন, ‘জানুয়ারিতে কে ওভালে বসবে সময়ই বলে দেবে’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ১০:২৯ এএম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হার মানতে কোনোভাবেই রাজি নয় ডোনাল্ড ট্রাম্প।তিনি বলেছেন, ‘জানুয়ারিতে কে ওভালে বসবে সময়ই বলে দেবে’। বিশ্ববাসীর কাছে যুক্তরাষ্ট্রের নির্বাচনের ফলাফল পরিস্কার হলেও প্রেসিডেন্ট ট্রাম্প এই প্রথমবার ফলাফল সরাসরি নাকচ না করে জানিয়েছেন, সময় বলবে তিনি প্রেসিডেন্ট থাকবেন কিনা। রোজ গার্ডেনে করোনা ভ্যাকসিন নিয়ে এক অনুষ্ঠানে ট্রাম্প একথা বলেন। -স্পুটনিক
রোজ গার্ডেনে ভ্যাকসিনের কাজ কীরকম চলছিল সেটা দেখেন। এরপর ছোট এক বক্তৃতায় ট্রাম্প বলেন, তিনি ভাইরাসের সংক্রমণ থামাতে আর লকডাউনের ঘোষণা করবেন না। তারপরেই তিনি বলেন, আশা করছি, ভবিষ্যতে যাই কিছু হোক, কে জানে কার প্রশাসন ক্ষমতায় আসবে, আমার মনে হয় সময় সব বলবে। নির্বাচনে ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন এগিয়ে যেতেই একের পর এক অভিযোগ করতে থাকেন ট্রাম্প। প্রথমে তিনি বলেন, নির্বাচনে কারচুপি করা হয়েছে। পরে তিনি বলেন, ভোট চুরি করেছে বাইডেন। এমনকি জর্জিয়াতেও হেরে যাওয়ার পরে পুনরায় গণনার দাবি তোলেন ট্রাম্পের সমর্থকরা।

অন্যদিকে ভোটগণনার দিনই নিজের জয়ের ঘোষণা করে দিয়েছেন বাইডেন। ভোটের ফল বলছে বাইডেনের পক্ষে দিয়েছে ৩০৬টি ইলেকটোরাল ভোট। অন্যদিকে ট্রাম্পের দখলে রয়েছে ২৩২টি ইলেকটোরাল ভোট। কিন্তু তারপরেও হার স্বীকার করতে নারাজ ট্রাম্প। তিনি জানিয়েছেন, সময়ই বলবে কে প্রেসিডেন্ট থাকবে। মিশিগান- সহ একাধিক প্রদেশে নতুন করে ভোটগণনার দাবিতে আদালতে যান ট্রাম্প। কোনও অভিযোগই ধোপে টেকেনি, তারপরও আইনি লড়াই থেকে সরে আসছেন না তিনি। যে কোনও উপায়ে বাইডেনকে হোয়াইট হাউসে ঢোকা থেকে আটকাতে মরিয়া তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

১৪ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ