Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসুন

ভারত সরকারকে মেহবুবা মুফতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

পাকিস্তান-ভারত সীমান্তে চ‚ড়ান্ত উত্তেজনা চলেছে- এমন আবহে কেন্দ্রকে সুর নরম করার আরজি জানেলেন পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। তার পরামর্শ, রাজনীাতির ঊর্ধ্বে উঠে পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসুক কেন্দ্র সরকার।
সদ্য বন্দিদশা থেকে মুক্তি পেয়েছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। কাশ্মীরের বিশেষ মর্যাদা ফেরানোর দাবিতে সরব হয়েছেন তিনি। আন্দোলনেও নেমেছেন। এবার সীমান্তে উত্তেজনার আবহের মধ্যেই দুই দেশকে বৈঠকে বসার পরামর্শ দিলেন তিনি।
টুইটারে পিডিপি নেত্রী লেখেন, ‘লাইন অব কন্ট্রোলের দু’প্রান্তেই বাড়তে থাকা হতাহতের সংখ্যা দেখে গভীরভাবে শোকাহত। ভারত-পাকিস্তান দু’পক্ষই রাজনৈতিক স্বার্থের ঊর্ধ্বে উঠলে শান্তি ফেরানো ও আলোচনা শুরু করা সম্ভব হবে’। এ প্রসঙ্গে তিনি ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর প্রসঙ্গও উল্লেখ করেন। মুফতি লেখেন, ‘বাজপেয়ীজি ও মুশারফজি যেভাবে সংঘর্ষ বিরতি চুক্তিতে সহমত হয়েছিলেন, এক্ষেত্রেও সেটা করা যেতে পারে’। সূত্র : হিন্দুস্তান টাইমস।



 

Show all comments
  • ChoudhurY Burhan Uddin ১৫ নভেম্বর, ২০২০, ৮:১১ এএম says : 0
    পাকিস্তানের সঙ্গ ছাড়ুন । পাকিস্তানের সঙ্গে লেনাদেনাটা বুঝলুম না । বরং নিজেরা নিজেদের রাজ্যের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করুন ।
    Total Reply(0) Reply
  • Dulal Chandra Pal ১৫ নভেম্বর, ২০২০, ৮:১৩ এএম says : 0
    সহমত পোষণ করি।
    Total Reply(0) Reply
  • মেহেদী ১৫ নভেম্বর, ২০২০, ৮:১৪ এএম says : 0
    ভারতকে আলোচনায় বসতে বাধ্য করতে হবে।
    Total Reply(0) Reply
  • তোফাজ্জল হোসেন ১৫ নভেম্বর, ২০২০, ৮:১৫ এএম says : 0
    আপনাদের দালালির কারণেই তো ভারত পেয়ে বসেছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ