Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বোল্টের চেয়ে গতিময় রোনালদো!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

বিশ্বের সর্বকালের সেরা দৌড়বিদ উসাইন বোল্ট মনে করেন ক্রিস্তিয়ানো রোনালদো এখন তারচেয়েও গতিময়। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারকে ‘সুপার অ্যাথলেট’ হিসেবেও তকমা দিয়েছেন রেকর্ড আটবারের অলিম্পিক চ্যাম্পিয়ন। ২০১৭ সালে ট্র্যাক ছেড়ে অবসরে যান বোল্ট। অলিম্পিকে আটবার সোনা জেতা এই তারকার দখলে আছে ১০০ ও ২০০ মিটার দৌড়ের দ্রুততম রেকর্ড। ২০০৯ সালে বার্লিনে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৯.৫৮ সেকেন্ডে ১০০ মিটার দৌড়েছিলেন তিনি। ১৯.১৯ সেকেন্ডে ২০০ মিটার দৌড়ে করেছিলেন রেকর্ড।

স্প্যানিশ গণমাধ্যম মার্কায় দেওয়া সাক্ষাতকারে এই জ্যামাইকান তারকা রোনালদোর ফিটনেসের নিয়ে জানান নিজের মুগ্ধতার কথা, ‘সে প্রতিদিন কঠোর পরিশ্রম করে। সে সুপার অ্যাথলেট। তার খেলায় সে বরাবরই সেরা অবস্থায় থাকে। নিজের কাজে বরাবরই ফোকাসড। এই মুহূর্তে অবশ্যই সে আমার চেয়ে দ্রুতগতির।’ ৩৪ পেরুনো বোল্ট মনে করেন এখন যদি দৌড়ে নামেন তার থেকে এক বছরের বড় রোনালদো অনায়াসে তারচেয়ে আগে ১০০ মিটার দৌড়াবেন, ‘আড়াআড়িভাবে দৌড়ে সে খুবই দ্রুত। যদি ১০০ মিটার হয় তবে সে সম্ভবত ১১.৬ সেকেন্ডে দৌড় শেষ করবে।’ ২০১৮ সালে স্পেনের বিপক্ষে এক ম্যাচে ঘণ্টায় ৩৮.৬ কিমি দৌড়েছিলেন রোনালদো। কোন ফুটবল ম্যাচে এটাই কোন ফুটবলারের এক ঘণ্টায় সবচেয়ে বেশি দৌড়ানোর রেকর্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গতিময়-রোনালদো
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ