Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিম্নচাপ না হলে শীতের কামড়

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

কার্তিক মাস শেষ হচ্ছে। সমুদ্রের আবহাওয়া অশান্ত উত্তাল হওয়ার শঙ্কা কমে গেছে। তবে অগ্রহায়ণের গোড়ার দিকে যদি বঙ্গোপসাগরে আচানক নিম্নচাপ সৃষ্টি না হয় তাহলে শীতের কামড় ধীরে ধীরে বাড়বে চলতি সপ্তাহের শেষের দিকে। উত্তরাঞ্চল, দেশের নদ-নদী অববাহিকাসহ অনেক এলাকায় কুয়াশার বিস্তার ঘটতে পারে। আবহাওয়া বিশেষজ্ঞ সূত্র এ পূর্বাভাস দিয়েছে।
এদিকে গতকালও হেমন্তের স্বাভাবিক শুষ্ক ও প্রায় শীতল আবহাওয়া বিরাজ করে। বৃষ্টির ফোঁটাও পড়েনি কোথাও। দেশের অধিকাংশ জেলায় রাতে ও সকালের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। তবে হিমালয় ছুঁয়ে আসা সুশীতল হাওয়ায় তেঁতুলিয়ায় ১৩.১ ডিগ্রি। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩৩ এবং সর্বনিম্ন ২২ ডিগ্রি। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুন্ড ও ফেনীতে ৩৪.২ ডিগ্রি।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার কিছুটা পরিবর্তনের পূর্বাভাস রয়েছে। এরপরের ৫ দিনে রাতের তাপমাত্রা হ্রাসের সম্ভাবনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ