Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

টেকনাফে মাদক ব্যবসায়ী নিহত

১০৪ দিন পর আবারও বন্দুকযুদ্ধ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

টেকনাফের সাবরাং এ বিজিবির সাথে গোলাগুলির ঘটনায় এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ৬ কোটি টাকার বস্তাভর্তি ইয়াবা, অস্ত্র ও গুলি।
জানা যায়, গত শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে টেকনাফ উপজেলার অন্তর্গত সাবরাং ইউনিয়নে নাফ নদীর ১নং সুইচ গেইট পয়েন্ট দিয়ে মিয়ানমার থেকে বড় একটি ইয়াবার চালান বাংলাদেশে উপক‚লে প্রবেশ করছে। সাবরাং বিওপিতে কর্মরত ২ বিজিবি সৈনিক ওই এলাকায় অভিযান পরিচালনা করার জন্য অবস্থান নেয়। কিছুক্ষণ পর বিজিবি সদস্যরা দেখতে পায় সন্দেহজনক তিন জন ব্যক্তি একটি হস্তচালিত কাঠের নৌকা নিয়ে মিয়ানমার নাফ নদীর শূন্য রেখা অতিক্রম করে সামনের দিকে এগিয়ে আসছে।
তখন বিজিবি তাদেরকে দাঁড়ানোর জন্য সঙ্কেত দেয়। কিন্তু সশস্ত্র মাদক পাচারকারীরা সঙ্কেত অমান্য করে বিজিবি সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি শুরু করলে বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের গোলাগুলির এক পর্যায়ে মাদক পাচারে জড়িত দুই অপরাধী নাফ নদীতে ঝাপ দিয়ে সাঁতরিয়ে পালিয়ে যায়। গোলাগুলি থেমে যাওয়ার পর রাত ২টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় এক মাদক ব্যবসায়ীকে উদ্ধার করে টেকনাফ উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত ডাক্তার প্রনয় রুদ্র মৃত ঘোষণা করে। তবে নিহত মাদক ব্যবসায়ীর কোন পরিচয় পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে সে মিয়ানমারের রোহিঙ্গা। এদিকে বিজিবি সদস্যরা ইয়াবা পাচারে ব্যবহার হওয়া একটি নৌকা জব্দ করে তার ভেতর থেকে ২ লাখ, ১০ হাজার ইয়াবা বস্তা ভর্তি ইয়াবা, দেশীয় তৈরি ১টি অস্ত্র, ২ রাউন্ড গুলির খোসা উদ্ধার করতে সক্ষম হয়।
টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) জানান, উদ্ধারকৃত ইয়াবা গুলোর আনুমানিক মুল্য ৬ কোটি ৩০ লাখ টাকা। মিয়ানমার থেকে আসা ইয়াবা পাচার প্রতিরোধে সীমান্ত প্রহরী বিজিবি সদস্যরা সদা প্রস্তুত রয়েছে। মাদক ব্যবসায় জড়িত অপরাধীদের বিরুদ্ধে বিজিবি সৈনিকদের চলমান এই যুদ্ধ অব্যাহত থাকবে।
ওসি প্রদীপের সময় দুই শতাধিক বন্দুকযুদ্ধে চার শতাধিক মানুষ মারা গেলেও গত ৩১ জুলাই টেকনাফের বাহারছরা পুলিশ চেক পয়েন্টে সেনাবাহিনীর সাবেক মেজর (অব.) সিনহা নিহত হওয়ার পর থেকে টেকনাফে বন্দুকযুদ্ধের ঘটনা বন্ধ ছিল। ১০৪ দিন পর গতকাল আবারও বন্দুকযুদ্ধের ঘটনা ঘটলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ