Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

কুষ্টিয়ায় কনের পিতার ৬ মাসের কারাদণ্ড

বাল্য বিয়ে

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

কুষ্টিয়ার দৌলতপুরে বাল্যবিবাহ দেয়ার অভিযোগে কনের পিতার ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
গত শুক্রবার দুপুরে সদর উপজেলার দৌলতখালী বাজারপাড়া গ্রামের কনের পিতা আসলাম হোসেনকে এ দণ্ড দেয়া হয়।
সে একই গ্রামের মৃত ফকির মন্ডলের ছেলে। ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, নিষেধাজ্ঞা অমান্য করে আসলাম হোসেন তার মেয়ে আছমা খাতুনের (১৫) বিয়ের অনুষ্ঠানের আয়োজন করেন। বাল্যবিবাহ দেয়া হচ্ছে এমন সংবাদ পেয়ে দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।
ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে বর মহিষকুন্ডি গ্রামের নাজমুল হোসেন ও তার লোকজন পালিয়ে গেলে কনের পিতা আসলাম হোসেনকে আটক করা হয়। পরে তাকে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজগর আলী। উল্লেখ্য, গত বৃহস্পতিবার কনের পিতা আসলাম হোসেনকে তার অপ্রাপ্ত বয়স্ক মেয়ে আছমা খাতুনের বিয়ে না দেয়ার জন্য নির্দেশ ও পরামর্শ দেন দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশ অমান্য করে বিয়ের অনুষ্ঠানের বিশাল আয়োজন করা হলে ভ্রাম্যমাণ আদালত গত শুক্রবার অভিযান পরিচালনা করে কনের পিতার ৬ মাসের কারাদণ্ড দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কনের-পিতার-কারাদণ্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ