Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

পিছিয়ে পড়েও জিতলো জার্মানি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ৯:১৮ এএম

উয়েফা ন্যাশনস লিগে জয় পেয়েছে জার্মানি। লিগ ‘এ’ এর চার নম্বর গ্রুপের ম্যাচে পিছিয়ে পড়েও ইউক্রেনকে ৩-১ গোলে হারিয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। যুক্তরাষ্ট্রের রেড বুল অ্যারিনাতে ম্যাচের ১২ মিনিটের মাথায় এগিয়ে যায় ইউক্রেন।

ডি-বক্সের মধ্যে অলেকসান্দার জুবকভের শট জার্মানির ডিফেন্সে প্রতিহিত হলে সেই বল পান ইয়ারেমচুককে। জোরালো শটে বল জালে পাঠান তিনি।

পিছিয়ে পড়া জার্মানি সমতায় ফেরে ২৩ মিনিটের মাথায়। কাউন্টার অ্যাটাকে মাঝমাঠ থেকে গোরেটস্কার বাড়ানো বল পেয়ে পেনাল্টি ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন লেরয় সানে। সমতায় ফেরে জার্মানরা।

ম্যাচের ৩৩ মিনিটে এগিয়ে যায় জার্মানরা। রবিনের বাড়ানো ক্রস ডি-বক্সের ডান দিকে নিয়ন্ত্রণে নেন গোরেটস্কা। সাইড লাইন অতিক্রম করার আগেই বাড়িয়ে দেন গোলমুখে। হেড করে বল জালে পাঠান ভেরনার। লিড নেয় জার্মানি।

জার্মানরা তৃতীয় গোলের দেখা পান বিরতির পর। ৬৪ মিনিটে পেনাল্টি বক্সের ডান দিক থেকে মাথিয়াস গিন্টারের বাড়ানো বল ডি-বক্সে মাঝখানে পেয়ে যান ভেরনার। তার নেওয়া শট ইউক্রেনের ডিফেন্ডারের পায়ে লেগে বল জালে জড়ায়।

এই জয়ে পাঁচ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে জার্মানি। আর ৬ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে ইউক্রেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৮ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন