Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

যুক্তরাষ্ট্রে একদিনে প্রায় দুই লাখ মানুষ করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ৯:২৪ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রে দৈনিক করোনায় আক্রান্তের রেকর্ড হয়েছে। স্থানীয় সময় শুক্রবার ওইদিন দেশটিতে নতুন করে ১ লাখ ৮৪ হাজারের বেশি মানুষের দেহে মহামারি করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ এর উপস্থিতি শনাক্ত হয়েছে। দেশটির প্রায় প্রতিটি রাজ্যেই নভেম্বরে করোনার ঊর্ধ্বমুখি ও রেকর্ড সংক্রমণ লক্ষা করা যাচ্ছে।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া হিসাব অনুযায়ী শুক্রবার একদিনে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৮৪ হাজার ৫১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে গত বৃহস্পতিবার ছিল দৈনিক আক্রান্তের রেকর্ড। ওইদিন আক্রান্ত ছিল ১ লাখ ৫৩ হাজার ৪৯৬ জন। একদিনে রোগীর সংখ্যা বেড়েছে ত্রিশ হাজারের বেশি।

এ নিয়ে করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশ যুক্তরাষ্ট্রে মোট শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা এখন ১ কোটি ৭ লাখের বেশি। যুক্তরাষ্ট্র ছাড়া আরও কোনো দেশে ভাইরাসটির সংক্রমণ এখনও কোটি ছাড়ায়নি। এ ছাড়া শুক্রবার নতুন আরও ১ হাজার ৪৩১ জন কোভিড-১৯ রোগীর মৃত্যু নিয়ে মোট মৃত্যু ২ লাখ ৪৪ হাজারের বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৭ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ