Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

দীপাবলির পর দিল্লিতে লাফিয়ে বাড়ছে করোনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১০:৫৮ এএম

আবারও করোনাভাইরাসের প্রাদুর্ভাব তীব্র আকার ধারণ করছে দিল্লিসহ পুরো ভারত জুড়ে। বিশেষ দীপাবলি উৎসবের পর হু হু করে বেড়েছে করোনা আক্রান্ত ও মত্যুর সংখা।

ভারতে নতুন করে করোনাভাইরাস আক্রান্তের সার্বিক সংখ্যা শনিবার স্থির থাকলেও রাজধানী দিল্লিতে বিভিন্ন উৎসবের কারণে সংক্রমণের সংখ্যা বেড়েছে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুসারে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৪৪ হাজার ৬৮৪ আক্রান্ত হয়েছেন এবং এ সময়ে ৫২০ জন মারা গেছেন। এর মধ্যে শুধুমাত্র নয়াদিল্লিতেই ৭ হাজার ৮০২ জন আক্রান্ত এবং ৯১ জন মারা গেছেন।

মহামারি শুরু হওয়ার পর থেকে ভারতে ৮৭ লাখের মতো সংক্রমিত হয়েছেন। বিশ্বের মধ্যে দ্বিতীয় অবস্থানে আছে দেশটি।

তবে, প্রতিদিন নতুন করে সংক্রমণের সংখ্যা সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে কমছে। এখন পর্যন্ত দেশটিতে এক লাখ ২৯ হাজারেরও বেশি কোভিড-১৯ রোগে মারা গেছেন।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে হঠাৎ করেই নয়াদিল্লিতে সংক্রমণ বাড়তে দেখা গেছে। হিন্দুদের দীপাবলি উদযাপনকে কেন্দ্র করে দেশব্যাপী আক্রান্তের সংখ্যাও বাড়ছে।

দেশটির সরকারের দেয়া তথ্যানুসারে, সরকারি হাসপাতালে কোভিড-১৯ আক্রান্তদের শয্যাগুলো পূর্ণ হয়ে গেছে এবং ভেন্টিলেটরসহ নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) শয্যা পাওয়ার পরিমাণ একেবারে কমে গেছে। নয়াদিল্লি সরকার ধারণা করছে যে নভেম্বরের শেষ দিকে রাজ্যটিতে প্রতিদিন আক্রান্তের সংখ্যা ১২ হাজারে পৌঁছাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৫ জানুয়ারি, ২০২১
২৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ