Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারত যে সন্ত্রাসী হামলায় মদদ দিচ্ছে, তার যথেষ্ট প্রমাণ আছে : কুরেশী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ১:৩৪ পিএম

পাকিস্তানকে অস্থিতিশীল এবং দেশটির সঙ্গে চীনের অর্থনেতিক সম্পর্ককে ক্ষতিগ্রস্ত করার জন্য ভারত সন্ত্রাসী হামলায় মদদ দিচ্ছে বলে অভিযোগ করেছে ইসলামাবাদ। শনিবার (১৪ নভেম্বর) পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি এ দাবি করেন। তিনি বলেন, নয়াদিল্লি যে পাকিস্তানে হামলায় সহায়তা করছে, তার যথেষ্ট প্রমাণ আমাদের কাছে রয়েছে। ভারতকে অভিযুক্ত করার জন্য সেসব তথ্য প্রমাণ জাতিসংঘে পাঠানোর কথা জানিয়েছেন কুরেশি। -আল জাজিরা, ডন, দ্য হিন্দু

আন্তর্জাতিক মধ্যস্থতা ছাড়া দক্ষিণ এশিয়ার পরমাণু শক্তিধর এ দু’দেশর মধ্যে শান্তি প্রতিষ্ঠা কঠিন বলেও সতর্ক করেন তিনি। কুরেশি বলেন, ভারতের গোয়েন্দা সংস্থাগুলো প্রতিবেশী আফগানিস্তানের মাটি ব্যবহার করে পাকিস্তানের সীমান্ত এলাকায় হামলার পরিকল্পনা করছে।কুরেশি বলেন, আমাদের কাছে থাকা অকাট্য প্রমাণাদি আমরা জাতিসংঘ এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের সামনে তুলে ধরবো। এদিন ইসলামাবাদে যৌথ সংবাদ সম্মেলনে কুরেশির সঙ্গে দেশটির সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতেখার ছিলেন।



 

Show all comments
  • Jack Ali ১৫ নভেম্বর, ২০২০, ৪:৩৩ পিএম says : 0
    If Taliban come to power than Indian cannot conspire against muslim.
    Total Reply(0) Reply
  • Hathazari ১৯ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম says : 0
    PAK MINSITER IS CORRECT
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান-ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ