Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ট্রাম্প নিজের ভুলেই হেরেছেন, আমার কারণে নয় : লিবারেশন পার্টি নেতা জোর্গেনসেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ৩:৪৬ পিএম

লিবারেশন পার্টি নেতা জোর্গেনসেন বলেছেন, ট্রাম্প তার নিজের ভুলে হেরেছেন, আমার কারণে নয়।লিবারেশন পার্টি নেতা জো জোর্গেনসেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভোট পেয়েছেন ১.৭৬ মিলিয়ন। জর্জিয়া, অ্যারিজোনা, পেনসিলভানিয়া ও উইসকনসিনে তার প্রাপ্ত ভোট প্রেসিডেন্ট ট্রাম্প ও নির্বাচিত প্রেসিডেন্ট বাইডেনের মধ্যে ভোটের ফারাকের চেয়ে বেশি। জর্জিয়ায় এ ভোট পার্থক্য ১৪ হাজার ১৪৯ হলেও জোর্গেনসেন ৬২ হাজার ৬০ ভোটে জিতেছেন। অনেক মার্কিন নাগরিকরা জোর্গেনসেনের ওপর চটেছেন এবং বলছেন, তিনি যুক্তরাষ্ট্রকে আরেক সুইজ্যারল্যান্ড বানাতে চাচ্ছেন। চরম উদারপন্থী হিসেবে জোর্গেনসেন যুক্তরাষ্ট্রকে রুপান্তর করতে চাইলেও তাকে এখন নোংরা মেইলের ধকল সইতে হচ্ছে। -আরটি

তিনি বলেন, তারা বলছে আমি অহংবোধ থেকে নির্বাচনে দাঁড়িয়েছি, যুক্তরাষ্ট্রকে নষ্ট করছি এবং নির্বাচনে কখনোই জিততে পারব না। আমিও জানতাম জিততে পারব না কিন্তু আমি আমার আশা ধরে রেখেছি এবং আমার প্রচারণা খেয়াল করলে দেখবেন আমি অহংবোধ থেকে নির্বাচন করিনি, ট্রাম্প ও বাইডেনের সমর্থকদের ভোট কাটতে সমর্থ হয়েছি। ডেমোক্রেটদের চেয়ে জোর্গেনসেনের ভোটাররা ট্রাম্পের সমর্থকদের মূল্যবোধের কাছাকাছি বলে এসব ভোট পেলে রিপাবলিকানরাই হোয়াইট হাউসকে ধরে রাখতে পারতেন। কিন্তু জোর্গেনসেন বলছেন যুক্তরাষ্ট্রের রাজনৈতিক মানচিত্রকে ভালোর জন্যে পরিবর্তন করতে পারলে তিনি খুশি হতেন। জোর্গেনসেন বলেন, ট্রাম্প ওবামার চেয়ে দ্রুত গতিতে বাজেট ঘাটতিকে বৃদ্ধি করেছেন। তিনি তার অনেক প্রতিশ্রুতি রাখতে পারেননি। অস্বস্তিতে ভোটাররা অন্যকে বেছে নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন