Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

স্বেচ্ছাসেবকরা দেশপ্রেমিক হয়-কর্নেল ফারুক খান

প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মানুষের জীবনে নিজের জন্য কিছু করার পাশাপাশি দেশের জন্য কিছু করতে হয় বলে মন্তব্য করেছেন সাবেক বেসরকারি বিমান ও পর্যটনমন্ত্রী কর্নেল (অব.) ফারুক খান। তিনি বলেন, এটি মানুষের জন্য সামাজিক দায়। যারা স্বেচ্ছাসেবী সংগঠন করে তারা দেশপ্রেমিক হয়ে থাকে। আমি ইউটিসি, এনসিসি করেছিলাম বলেই আজ দেশসেবার সুযোগ পাচ্ছি। প্রতিটি বিএনসিসি ক্যাডেট নিজের জীবনের পাশাপাশি দেশের কল্যাণে কাজ করে থাকে।
ঢাকার মহাখালি সিভিল এভিয়েশন কলেজ অঢিটোরিয়ামে শুক্রবার সকালে বাংলাদেশ এক্স ক্যাডেট এ্যাসোসিয়েশনের (বেকা) পুর্নমিলনী ২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিএনসিসি, ইউটিসি ও ইউওটিসির প্রাক্তন ক্যডেটদের সমন্বয়ে গঠিত বেকা’র দিনব্যাপী অুনষ্ঠানের শুরুতেই কোয়ান্টাম ল্যাবের উদ্যোগে আয়োজিত রক্তদান কর্মসূচীর উদ্বোন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বেকার জাতীয় নির্বাহী পরিষদের ভাইস চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. শাফায়েত আহমেদ এনডিসি, পিএসসি’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, বেকার মহাসচিব মহাসচিব বীরমুক্তিযোদ্ধা মোস্তফা আজিজ মানসুর রঞ্জু, বিএনসিসি সদর দপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এসএম ফেরদৌস, এনডিসি, পিএসসি, ঢাকা সিটি ইউনিটের সভাপতি লে. কর্ণেল গাজী আলাউদ্দীন, জাতীয় নির্বাহী কমিটির সচিব (সাংগঠনিক) মাহবুব আলম।
অনুষ্ঠানে ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন জেলা ইউনিট থেকে ৫ শতাধিক ক্যাডেট-এক্স অংশগ্রহণ করেন।
২য় পর্বে ক্যাডেটদের দ্বারা মনোজ্ঞ সাংস্কৃৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। শেষ পর্বে প্রাক্তণ ক্যাডেটদের পক্ষ থেকে স্মৃতিচারণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ