Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মাদারীপুরে ফের চলছে প্রকাশ্যেই অবৈধ বালু উত্তোলন

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ৫:৩২ পিএম

ফের আড়িয়াল খাঁ নদে চলছে অবৈধভাবে বালু কাটার হিরিক। জেলা প্রশাসন নদীতে বালু কাটা নিষিদ্ধ ঘোষণা করলেও তা মানছেনা কতিপয় অসাধু বালু খেকোরা। আড়িয়াল খা নদের বিভিন্ন পয়েন্টে প্রকাশ্যে ড্রেজার বসিয়ে হরদমে চলছে বালু উত্তোলন।
অভিযোগ রয়েছে বালু উত্তোলনের জন্য ক্ষমতাসীন দলের কতিপয় নেতা ও প্রশাসনকে মোটা অংকের টাকা দেয়ার কারনেই ধরাছোয়ার বাইরে থেকে যাচ্ছে অবৈধভাবে নদীর বালু গ্রাসীরা। সূত্রমতে, মাদারীপুর সদর উপজেলার আড়িয়াল খাঁ নদের পাঁচখোলা ইউনিয়ের মহিষেরচর এলাকায় ড্রেজার বসিয়ে বালু কাটা হচ্ছে। অধিকাংশ সময় রাতের আধারেই বালু কাটা হতো। কয়েকদিন ধরে দিনের বেলায় প্রকাশ্যেই চলছে বালু উত্তলন।
সরেজমিন দেখা গেছে, মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা এলাকার মুক্তিসেনা স্কুল সড়কের কাছে বালু উত্তলন করে স্তুপ করে রাখা হয়েছে। এখান থেকে খুচরা মুল্যে বিভিন্ন এলাকায় সরবারহ করা হবে।
মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, নদীতে বালু কাটার অনুমতি কারও নেই। যদি কেউ কেটে থাকে তাহলে তা অবৈধ। তিনি আরও বলেন, এ অবৈধ ব্যবসা অচিরেই বন্ধ করে দিয়ে শাস্তির আওতায় আনা হবে। এ জন্য খুবশীঘ্রই অভিযান পরিচালনা করা হবে বলেও তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বালু উত্তোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ