Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

এবার করোনায় আক্রান্ত জেমি ডে!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ৭:৩১ পিএম

মুজিববর্ষ ফিফা দুই ম্যাচের আন্তর্জাতিক প্রীতি ফুটবল সিরিজ খেলতে বাংলাদেশে আসার আগেই প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন নেপালের ৬ ফুটবলার। ফলে তাদেরকে দেশে রেখেই ঢাকায় পাড়ি জমায় নেপাল জাতীয় ফুটবল দল। তবে ঢাকায় আসার পর তাদের আরও এক ফুটবলার করোনায় আক্রান্ত হলে ভীতি ছড়িয়ে পড়ে বাংলাদেশ শিবিরে। যদিও সিরিজের প্রথম ম্যাচের আগে বাংলাদেশ দলের সব খেলোয়াড়ের করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসে। তবে বাংলাদেশের ফুটবলপ্রেমীদের জন্য আতঙ্কের খবর হচ্ছে, এবার করোনায় আক্রান্ত হলেন লাল-সবুজের ব্রিটিশ কোচ জেমি ডে!

প্রীতি ফুটবল সিরিজের প্রথম ম্যাচের আগে ১০ নভেম্বর বাংলাদেশ ও নেপাল দলের সব খেলোয়াড় ও কর্মকর্তাদের করোনাভাইরাস পরীক্ষা করানো হয়েছিল। ওই পরীক্ষায় নেপালের এক ফুটবলার ছাড়া বাকিদের ফল নেগেটিভ এসেছিল। তবে দ্বিতীয় ও শেষ ম্যাচকে সামনে রেখে ১৪ নভেম্বর দু’দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের করোনা পরীক্ষা করানো হলে ঢাকায় এসে আক্রান্ত নেপালী ফুটবলারসহ সবাই উতরে গেলেও বাংলাদেশ দলের প্রধান কোচ জেমি ডে’র ফল পজিটিভ আসে। রোববার সকালে এ খবর দেশের ক্রীড়াঙ্গনে চাউর হলে আতঙ্ক ছড়িয়ে পড়ে বাংলাদেশ শিবিরে। যে কারণে রোববার বেলা তিনটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া বাংলাদেশ দলের অনুশীলনের সময় মাঠে ঢুকতে দেয়া হয়নি কাউকেই। অনুশীলন শেষে জাতীয় দলের ম্যানেজার আমের খান ও দুই ফুটবলার কথা বলেছেন প্রায় ছ’ফুট দূরত্বে থেকে। ফুটবলারদের চোখে মুখেও ছিল আতঙ্কের ছাপ। অনুশীলনে প্রধান কোচকে না পেয়ে হাতাশ ছিলেন তারা। লন্ডন থেকে ঢাকা অবদি চারবার করোনা পরীক্ষা করিয়েছেন জেমি। প্রথম তিনবার ফল নেগেটিভ আসলেও শেষ পর্যন্ত পজিটিভ হলেন তিনি।

ম্যানেজার আমের খান এ প্রসঙ্গে বলেন, ‘এতে আসলে বলার কিছু নেই। এখন পরিস্থিতিটাই এমন, যে কারও করোনা পজিটিভ হতে পারে। জেমির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আমাদের জন্য দুঃসংবাদ। তার দ্রুত সুস্থ্যতার সব ব্যবস্থা এরই মধ্যে নেয়া হয়েছে।’

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার এখন ১৪ দিনের বাধ্যতামূলক আইসোলেশনে থাকতে হবে জেমিকে। তার বদলে বাংলাদেশ-নেপাাল ১৭ নভেম্বরের শেষ প্রীতি ম্যাচে দায়িত্ব পালন করবেন দলের সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিনস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন