Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএনসিসির বিশেষ মশকনিধন অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার কোভিড ও নন-কোভিড হাসপাতালগুলোতে অবস্থানরত রোগি, ডাক্তার, নার্স ও চিকিৎসা সেবায় নিয়োজিতদের ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে গতকাল থেকে সপ্তাহব্যাপী বিশেষ মশকনিধন কার্যক্রমের শুরু হয়েছে। এছাড়া ডিএনসিসি এলাকার নার্সারিগুলোতেও বিশেষ মশক নিধন অভিযান শুরু হয়েছে। প্রথম দিনে মোট ৪৬টি হাসপাতালের আঙ্গিনায় এবং আশেপাশে মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হয়। হাসপাতালগুলো হচ্ছেঃ উত্তরা অঞ্চলে (অঞ্চল-১) কুয়েত মৈত্রী হাসপাতাল, আইচি হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল। মিরপুর-২ অঞ্চলে (অঞ্চল-২) ইসলামী ব্যাংক হাসপাতাল, মিরপুর ১১, ওজিএসবি হাসপাতাল, মিরপুর ১৩, আল-শাফী হাসপাতাল, মিরপুর ১০। মহাখালী অঞ্চলে (অঞ্চল-৩) এর অধীন এনআইডিসিএইচ (বক্ষব্যাধি হাসপাতাল), শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল, ক্যান্সার হাসপাতাল, কুষ্ঠ হাসপাতাল, স্বাস্থ্য অধিদপ্তর, আইসিডিডিআর’বি এবং সংক্রামক রোগ নিয়ন্ত্রণ হাসপাতাল। মিরপুর-১০ অঞ্চলে (অঞ্চল-৪) সূর্যের হাসি ক্লিনিক, ডাঃ এম আর খান হাসপাতাল, ব্র্যাক মেটারনিটি সেন্টার, নগর মাতৃসদন, নগর স্বাস্থ্য কেন্দ্র-১, বাংলাদেশ ডায়াবেটিক হাসপাতাল, হলি ওমেন্স ক্লিনিক। কারওয়ান বাজার অঞ্চলে (অঞ্চল-৫) শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল, জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট, জাতীয় কিডনি রোগ ইন্সটিটিউট, জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউট, নিউরো সাইন্স হাসপাতাল, ২৫০ বেড টিবি হাসপাতাল, জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউট।

হরিরামপুর অঞ্চলে (অঞ্চল-৬) শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতাল, আল আশরাফ জেনারেল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, শিন শিন জাপান হাসপাতাল এবং লেক ভিউ সুপার হাসপাতাল। দক্ষিনখান অঞ্চলে (অঞ্চল-৭) এর অধীন সালমান হাসপাতাল, চাঁদের হাসি ক্লিনিক, ফাতেমা ক্লিনিক, আশা ক্লিনিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মশকনিধন-অভিযান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ