Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মিথ্যা মামলা দিয়ে হয়রানি বন্ধ করুন

বিক্ষোভ সমাবেশে বিএনপির বক্তারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জের-১ আসনের উপ-নির্বাচনের ফল বাতিল করে পুন:নির্বাচনের দাবিতে এবং বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে গতকাল বিভিন্ন জেলায় বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। এসময় কয়েকটি জেলায় পুলিশি বাধার অভিযোগ করেছেন নেতাকর্মীরা। সমাবেশে বক্তারা বলেন, নির্বাচনে ভোট কারচুপিকে আড়াল করতেই এই মামলায় বিএনপি নেতাকর্মীদের নাম জড়ানো হয়েছে। তারা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। আওয়ামী সন্ত্রাসীরা বাসে আগুন দিয়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে বলেও জানান তারা। পতনটা শুধুমাত্র সময়ের ব্যাপার উল্লেখ করে বক্তারা সরকারকে জনগণের ভাষা বুঝার আহবান জানান।
বরিশাল : বিএনপি কার্যালয় চত্বরে মহানগর শাখার সমাবেশে সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান ফারুক’র সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করেন মহানগর বিএনপি ভারপ্রাপ্ত সম্পাদক জিয়াউদ্দিন সিকদার, সহ-সভাপতি আনোয়ারুল হক তারিন। জেলা দক্ষিণ বিএনপি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহিনের সভাপতিতে সমাবেশে বক্তব্য রাখেন বরিশাল উত্তর জেলা বিএনপি নেতা সৈয়দ রফিকুল ইসলাম লাবু প্রমুখ।

সিলেট : বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীম এর সভাপতিত্ব জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল আহাদ খান জামাল ও আবুল কাশেমের পরিচালনায় সিলেট জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, ফখরুল ইসলাম ফারুক, জেলা যুবদলের আহ্বায়ক ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সিদ্দিকুর রহমান পাপলু, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সদর উপজেলা বিএনপির আহ্বায়ক একেএম তারেক কালাম, প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়া : পুলিশি বাধার মধ্যেই জেলা বিএনপির ডাকা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সভায় জেলা বিএনপির সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচির সভাপতিত্বে সভায় বক্তব্য সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ প্রমূখ।

নরসিংদী : নরসিংদীতে খায়রুল কবির খোকনের নেতৃত্বে বিক্ষোভে সংগঠিত হয়ে বিক্ষোভকারীরা জেলখানার মোড়ের দিকে আসতে থাকলে পুলিশ পথিমধ্যে তাদেরকে বাধা দেয়। এসময় পুলিশের সাথে ধস্তাধস্তির ঘটনা ঘটে। পরে এক সমাবেশে বক্তৃতা করেন ফারুক উদ্দিন ভূঁইয়া আকবর হোসেন হারুনুর রশীদ, ও আমিনুল হক বাচ্চু প্রমুখ।

নেত্রকোনা : নেত্রকোনায় জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এডভোকেট মাহফুজুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি নেতা সালাহ্ উদ্দিন খান মিল্কী, বজলুর রহমান পাঠান, তাজেজুল ইসলাম ফারাস সুজাত, প্রমুখ।
নীলফামারী সংবাদদাতা জানান, নীলফামারীতে জেলা বিএনপি’র সভাপতি আলমগীর সরকার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জহুরুল আলম, সদর উপজেলা সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কাজী আখতারুজ্জামান জুয়েল, প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৭ জানুয়ারি, ২০২১
১৬ জানুয়ারি, ২০২১
১৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন