Inqilab Logo

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯ আশ্বিন ১৪২৮, ১৬ সফর ১৪৪৩ হিজরী

রিমান্ডে ছিনতাইয়ের অভিযোগকারী সেই সাইদুল

সিলেটে রায়হান হত্যা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

রায়হানের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগকারী সেই সাইদুল শেখকে প্রতারণা মামলায় ৩ দিনের রিমান্ডে নিয়েছে পিবিআই। নিহত রায়হান আহমদকে তার অভিযোগের ভিত্তিতে আটক করেছিল নগরীর বন্দরবাজার ফাঁড়ি পুলিশ। গতকাল (রোববার) দুপুরে তাকে সিএমএম কোর্টের বিচারক সাইফুর রহমানের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চায় পিবিআই। শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিলেটের পুলিশ সুপার মো. খালেদুজ্জামান এ তথ্য জানান।
এর আগে গত ২৫ অক্টোবর সাইদুল শেখকে ৫৪ ধারায় আটক করা হয়। এরপর তার বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করেন এক ব্যক্তি। ওই মামলায় এখন তাকে রিমান্ডে নিয়েছে পিবিআই।

প্রসঙ্গত, গত ১০ অক্টোবর রাতে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে ধরে নেওয়া হয় নগরীর নেহারীপাড়ার মৃত রফিকুল ইসলামের পূত্র রায়হানকে। পরদিন সকাল ৬টা ৪০ মিনিটে গুরুতর আহতাবস্থায় তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন এএসআই আশেকে এলাহী।
প্রথমে ছিনতাইকালে গণপিটুনিতে রায়হান মারা গেছে বলে দাবি করে পুলিশ। পরে তার পরিবারের পক্ষ থেকে ফাঁড়িতে নির্যাতনে মৃত্যুর অভিযোগ তোলা হলে মহানগর পুলিশের পক্ষ থেকে গঠন করা হয় একটি তদন্ত কমিটি। ওই কমিটি দায়িত্বে অবহেলার প্রমাণ পেয়ে ফাঁড়ির ইনচার্জ এসআই আকবরসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত ও ৩ সদস্যকে প্রত্যাহার করে। আকবার পিবিআইয়ের অধীনে ৭ দিনের রিমান্ডে আছেন বর্তমানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রায়হান হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ