Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অবশেষে ট্রাম্প স্বীকার করলেন বাইডেনই বিজয়ী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ৩:৫৭ এএম

অবশেষে যুক্তরাষ্ট্রের নির্বাচনে পরাজিত রিপাবলিকান প্রার্থী এবং বর্তমান প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প স্বীকার করে নিলেন নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী বাইডেন বিজয়ী হয়েছেন। তবে ট্রাম্প এখনও দাবি করছেন নির্বাচনে কারচুপি হয়েছিল। ডেইলি এক্সপ্রেস এবং জেরুজালেম পোস্ট এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। খবর-বিবিসির।
কিছুক্ষণ আগে করা এক টুইটে ট্রাম্প লিখেছেন : তিনি (বাইডেন) জয়ী হয়েছেন কারণ নির্বাচনে জালিয়াতি হয়েছিল। ভোট দেখতে কাউকে বা পর্যবেক্ষকদের অনুমতি দেয়া হয়নি।
৩ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল মানতে নারাজ ছিলেন ট্রাম্প। তিনি বরাবরই নির্বাচনে জালিয়াতি হয়েছে বলে অভিযোগ তুলেছিলেন। জালিয়াতির কোনো রকম প্রমাণ ছাড়াই তিনি কয়েকটি রাজ্যে মামলা করেছিলেন। তবে তার আইনি চেষ্টা ব্যর্থ হয়েছে।
সিএনএনের খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রজুড়ে ভোট গণনার সময় নির্বাচন পর্যবেক্ষণকারী সংস্থার কর্মীরা উপস্থিত ছিলেন। ভোট গণনায় কোনো অনিয়মের প্রমাণ পাওয়া যায়নি। সফটওয়্যার বা অন্য কোনো যান্ত্রিক ত্রুটির খবরও কোথাও পাওয়া যায়নি। খবর বিবিসি



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ১৬ নভেম্বর, ২০২০, ৪:১৪ পিএম says : 0
    Donki Trump ????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ