Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

আবারো ভয়াবহ হয়ে উঠেছে যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ১০:৫১ এএম

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মার্কিন যুক্তরাষ্ট্রে মারাত্মক আকার ধারণ করেছে। পরিস্থিতি দিন দিন ভয়াবহ
হয়ে উঠেছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট ২ লাখ ৫১ হাজার ২৫৬ জনের মৃত্যু হয়েছে।

বর্তমানে যুক্তরাষ্ট্রে করোনায় প্রতিদিন গড়ে প্রায় এক হাজার মানুষ মারা যাচ্ছেন। এছাড়া বিশ্বের মধ্যে যুক্তরাষ্ট্রে করোনার মৃত্যু এখনো সর্বাধিক। পরিসংখ্যান আগের মাসের তুলনায় ৫০ শতাংশ বেশি। মিনেসোটা, নিউ মেক্সিকো, টেনেসি এবং উইসকনসিন রাজ্যেগুলোতে রেকর্ড সংখ্যক মৃত্যুর ঘটনা ঘটছে।

জনস হপকিনস সেন্টার ফর হেলথ সিকিউরিটির স্কলার ও মহামারি রোগ বিশেষজ্ঞ জেনিফার নুজো জানিয়েছেন, পরিস্থিতি খারাপ হচ্ছে এবং আগামী বছরগুলোতে আরো খারাপ হতে পারে। তিনি জানিয়েছেন, সামনের মাসগুলোতে অবস্থা আরো ভয়াবহ হতে পারে।

নিউইয়র্ক টাইমস-এর একটি রিপোর্ট বলছে, আগামী সপ্তাহগুলোতে আমেরিকায় মৃতের সংখ্যা আরো দ্রুত বাড়তে পারে। সমস্ত বিষয় ও পারিপার্শ্বিক অবস্থা বিবেচনা করে উইসকনসিন এবং নিউ মেক্সিকো রাজ্যের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা নতুন পরিস্থিতির মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন।

রিপোর্ট জানাচ্ছে, উইসকনসিন এবং নিউ মেক্সিকোর স্বাস্থ্য অধিদপ্তর মৃতদেহের জন্য অতিরিক্ত ব্যাগ ও বড় যানবাহনের ব্যবস্থা করছেন। অন্যদিকে, এই দুটি রাজ্যে ক্রমেই বাড়ছে সংক্রমণ। ফলে হাসপাতালগুলোতে রোগীদের পর্যাপ্ত জায়গার ব্যবস্থা করতে পারছে না কর্তৃপক্ষ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

১২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ