Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

হংকংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭ জনের প্রাণহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ১২:১৭ পিএম

হংকংয়ের ঘনবসতিপূর্ণ এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৭ জন প্রাণ হারিয়েছেন। গতকাল রোববার (১৫ নভেম্বর) রাতে ইয়া মা তেই আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশ জানায়, সোমবার (১৬ নভেম্বর) স্থানীয় পুলিশের বরাত দিয়ে হংকংজিএফপি নিউজ জানিয়েছে, স্থানীয় সময় রাত পৌনে ৯টার দিকে আগুনের খবর পান পুলিশ। আবাসিক এলাকাটিতে বেশিরভাগই পুরানো ঘরবাড়ি, দোকানপাট এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানে ভরা। পরে তারা গিয়ে আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধার তৎপরতা চালায়। এ ঘটনায় অনেকে দগ্ধ হয়েছেন। ১৮ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জাতিগতভাবে চাইনিজ নন এমন অধিবাসীদেরই বসবাস ছিলো এখানে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত। দগ্ধদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হলেও আশঙ্কা করা হচ্ছে বাড়তে পারে মৃতের সংখ্যা। মর্মান্তিক এ দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লাম। সূত্র: হংকংজিএফপি ও এসসিএমপি নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হংকং


আরও
আরও পড়ুন