Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

সিরিয়ায় মার্কিন সেনার সঠিক সংখ্যা ট্রাম্পকে জানান নি ঘনিষ্ঠরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ১২:৫৪ পিএম

সিরিয়ায় প্রকৃতপক্ষে আমেরিকার কত সেনা মোতায়েন রয়েছে সে কথা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জানান নি তার ঘনিষ্ঠ লোকজন। সিরিয়া বিষয়ক মার্কিন বিশেষ দূত জেমস জেফরি ট্রাম্প প্রশাসনের শেষ সময়ে এসে এ কথা অকপটে স্বীকার করেছেন।

তিনি বলেন, “তিনি এবং তার সহযোগী লোকজন সিরিয়ায় মোতায়েন সেনা সংখ্যা সম্পর্কে নিয়মিতভাবে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বিভ্রান্ত করেছেন।” জেফরি বলেন, সিরিয়ায় প্রকৃতপক্ষে যত সেনা মোতায়েন করা হয়েছে তার চেয়ে সবসময় তারা অনেক কম সংখ্যার কথা প্রেসিডেন্ট ট্রাম্পকে জানিয়েছেন।
ডিফারেন্স ওয়ান ওয়েবসাইটকে দেয়া সাক্ষাৎকারে জেমস জেফরি আরো বলেন, "আমরা সব সময় সিরিয়ায় প্রকৃত সেনা সংখ্যার ব্যাপারে প্রেসিডেন্টের সঙ্গে লুকোচুরি করেছি।"
২০১৯ সালের অক্টোবর মাসে প্রেসিডেন্ট ট্রাম্প সিরিয়া থেকে সমস্ত সেনা প্রত্যাহার করার নির্দেশ দিয়েছিলেন। সে সময় মার্কিন আইন প্রণেতারা এবং বহু সামরিক ও কূটনৈতিক কর্মকর্তা প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে ভিন্নমত পোষণ করেন, এমনকি এই ইস্যুতে তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিস পদত্যাগ করেন। পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প

২৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ