Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দের সাথে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়সৌজন্য সাক্ষাতে মিলিত হন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ৪:১৩ পিএম

আজসোমবার, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজীর নেতৃত্বে সংগঠনের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদল বাংলাদেশ মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক জনাব কে.এম. রুহুল আমীন এর সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হয়ে মাদরাসা শিক্ষা ও শিক্ষকদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন, এসময় মহাপরিচালক জনাব কে.এম. রুহুল আমীন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী উভয়ই যথেষ্ট মাদরাসা শিক্ষা দরদী। মাদরাসা শিক্ষাকে আরো আধুনিক ও যুগোপযুগি করে তোলার জন্য ইতিমধ্যেই অধিদপ্তরের আভ্যন্তরীন টুকিটাকি সমস্যা সমাধান পূর্বক আমরা নানামুখি কাজ শুরু করেছি। জমিয়াতুল মোদার্রেছীন কমপ্লেক্সে অবস্থিত মসজিদে গাউছুল আজমে বহুবার নামাজ আদায় করেছি। ইনশাআল্লাহ বিশ্বব্যাপী চলমান মহামারি করোনা সংকট স্বাভাবিক হলে জমিয়াতুল মোদার্রেছীন কমপ্লেক্সে এসে সংগঠনের সকল নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করবেন বলে মহাপরিচালক মহোদয় উপস্থিত সকলকে আস্বস্ত করেন।

সৌজন্য সাক্ষাৎ কালে জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী মহাপরিচালক মহোদয়ের সামনে মাদরাসা শিক্ষায় বিদ্যমান বিভিন্ন সমস্যা তুলে ধরেন এবং বলেন, জমিয়াতুল মোদার্রেছীনের দাবীর প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিষ্ঠিত মাদরাসা অধিদপ্তর প্রতিষ্ঠালগ্ন থেকে এপর্যন্ত মাদরাসা ও শিক্ষকদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু অতি দুঃখের বিষয় আজও মাদরাসা অধিদপ্তরের নিজস্ব কোন ভবন নেই। ফলশ্রুতিতে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে অধিদপ্তরটি স্থানান্তরিত হচ্ছে বিধায় শিক্ষকগণ পথবিভ্রাটে পরছে। আমরা আশা করছি যেমনিভাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মাদরাসা শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠিত হয়েছে, ঠিক তেমনি ভাবেই তাঁরই আন্তরিকতায় মাদরাসা শিক্ষা অধিদপ্তর নিজস্ব একটি ভবন ও স্থায়ী ঠিকানা হবে।একই সাথে মাদরাসার সহকারী গ্রন্থাগারিক/ক্যাটালগার পদে জনবল নিয়োগে যে জটিলতা সৃষ্টি হয়েছিল তা শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের আন্তরিক প্রচেষ্টা ও যথাযথ পদক্ষেপের কারণে নিরসন হয়েছে বলে সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।সেইসাথে মহাপরিচালক মহোদয় যাতে বিষয়টি আমলে নিয়ে দ্রুত মাদরাসার সহকারী গ্রন্থাগারিক/ক্যাটালগার পদে জনবল নিয়োগের অনুমতি ও প্রতিনিধি মনোনয়ন দান করেন সেজন্য অনুরোধ জানান।
সভায় জমিয়াত নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামি ফাউন্ডেশনের বোর্ড অফ গভর্নর ও জমিয়াত সহ-সভাপতি, আলহাজ্ব অধ্যক্ষ ড. মাওলানা মুফতি কাফিল উদ্দীন সরকার ছালেহী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা আব্দুর রাজ্জাক, যুগ্ম মহাসচিব, আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা ড. এ কে এম মাহবুবুর রহমান, অর্থ সম্পাদক, আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা মোঃ রেজাউল করিম, দপ্তর সম্পাদক, আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা মোঃ এজহারুল হক,ঢাকা মহানগর জমিয়াত সেক্রেটারী, আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা আবু জাফর মোঃ ছাদেক হাসান, সহকারী প্রচার সম্পাদক আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা খালিদ সাইফুল্লাহ প্রমুখ।



 

Show all comments
  • Md.Shahidul islam ১৬ নভেম্বর, ২০২০, ১০:২৫ পিএম says : 0
    মাদরাসার কামিল স্কেল দিয়ে আবার সেটা বন্দ করে দিল। মহোদয়দের শুভদৃষ্টি কামনা করি
    Total Reply(0) Reply
  • ফারুক ১৬ নভেম্বর, ২০২০, ১০:৪৪ পিএম says : 0
    সহকারী গ্রন্হাগারীক পদে প্রতিনিধী পাঠানোর জন্য আহবান জানানো হলো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ