Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাগুরায় যৌতুকের দাবিতে গৃহবধু হত্যার অভিযোগ স্বামী শ্বশুর আটক

স্টাফ রিপোর্টার, মাগুরা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ৭:১৬ পিএম

মাগুরা সদরের হাজিপুর ফুলবাড়ি গ্রামে যৌতুক না পেয়ে এক গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামী ও তার পরিবারের বিরুদ্ধে। ঘটনার পর রাতেই প্রাথমিক অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত স্বামী ও শ্বশুরকে আটক করেছে পুলিশ।

নিহতের মামা এনামুল হক বলেন, ‘প্রায় পনের মাস আগে সদর উপজেলার হাজীপুর ইউনিয়নের ফুলবাড়ি গ্রামের নূরালী মোল্যার (৫৮) ছেলে মহব্বত আলী মোল্যার (২৬) সঙ্গে তার ভাগ্নি আছমা খাতুনের (২২) বিয়ে হয়। বিয়ের পর থেকেই স্বামী মহব্বত আলী আছমা খাতুনকে যৌতুকের জন্য শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকেন। পাঁচ মাস আগে সুদে করে তিন লাখ টাকা নিয়ে জামাইয়ের হাতে তুলে দেন আসমার বাবা। তাতেও নির্যাতন বন্ধ হয়নি । আরও টাকার জন্য নির্যাতন চালায় তারা।

নিহতের ভাবি রিনা বেগম জানান, সবশেষ গত শুক্রবার মহব্বত আলীর স্বজনরা আছমা খাতুনের বাড়িতে মোবাইল করে তাদের মেয়ে (আছমা) অসুস্থ বলে জানায়। অসুস্থতার খবর পেয়ে আছমার মা ছায়রা খাতুন মেয়ের বাড়িতে ছুটে যান। পরে তাকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত ১১.৫০ মিনিটে তার মৃত্যু হয়। এ ঘটনার দোষীদের শাস্তি দাবী করেন তিনি।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদিন জানান, ভুক্তভোগীদের মৌখিক অভিযোগের ভিত্তিতে গতকাল রাতেই অভিযুক্ত নিহতের স্বামী মহব্বত আলি ও তার বাবা নুর আলী কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। মরদেহ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করা হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ