Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মার্কিন হাউজ অব রিপ্রেজেন্টিটিভস সদস্যদের বাইডেন প্রশাসনে যোগ না দিতে বলছেন ডেমোক্রেট নেতারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ৯:০৪ পিএম

সংখ্যাগরিষ্ঠতা ধরে রাখতে মার্কিন হাউজ অব রিপ্রেজেন্টিটিভস সদস্যদের বাইডেনের প্রশাসনে যোগ দিতে নিষেধ করছেন ডেমোক্রেট নেতারা।আসন সংখ্যা কমে যাওয়ায় এই উদ্যোগ নিয়েছে ডেমোক্রেটিক পার্টি। সদস্যরা যদি মন্ত্রীসভায় বা প্রশাসনের অন্য পদে যোগ দেন, তবে তাদের মার্কিন সংবিধান অনুযায়ী কংগ্রেসম্যানের পদ ছাড়তে হবে। ফলে হাউজ অব রিপ্রেজেন্টিটিভসে যে সুক্ষ্ম সংখ্যাগরিষ্ঠতা ডেমোক্রেটরা পেয়েছে, তা হারাতে হবে তাদেরকে। -এনবিসি, ফক্স
আসন সংখ্যা কমে যাওয়ায় পার্টি নেতারা সরাসরি দায়ি করছেন স্পিকার ন্যান্সি পেলোসি ও হাউজের সংখ্যাগরিষ্ঠ দলনেতা স্টেনি হোয়েরকে। একজন কংগ্রেসম্যান বলেন, ন্যান্সি হাউজ সদস্যদের বলছেন, এখন ছেড়ে যাবার সময় নয়। অথচ তিনিই দায়ি বর্তমান পরিস্থিতির জন্য। এর খেসারত দিতে হবে আমাদের। মন্ত্রী হওয়াটা সম্মানের বিষয়। তা তার কারণে হচ্ছে না। আরেক কংগ্রেসম্যান জানান, পেলোসির চেয়ে বেশি এই ব্যাপারে জোড় দিচ্ছেন হোয়েরকে। তাদের মতে, হোয়ের নেতৃত্ব দেবার মতো শক্ত নন। এ কারণে নিজেদের দায় চাপাচ্ছেন সাধারণ সদস্যদের উপর। বেশ কয়েকজন কংগ্রেসম্যানই প্রশাসনের উচ্চপদে যাবার প্রস্তাব পেয়েছেন। তাদের ছেড়ে দেয়া আসন জিততে না পারলে সেটা হবে একান্তই পার্টি নেতৃত্বের ব্যর্থতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ