Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

নবগঠিত যুবলীগ মেধাভিত্তিক রাজনীতির প্রচলন ঘটাবে

টুঙ্গীপাড়ায় যুবলীগ চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে সামস পরশ বলেছেন, নবগঠিত যুবলীগ সত্যিকার অর্থে দেশবাসীর প্রত্যাশা পূরণ ও বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করতে পারবে। আমাদের কমিন্টমেন্ট ছিলো মেধাসম্পন্ন কমিটির ব্যাপারে। তাই বিভিন্ন পেশাজীবী সমাজ থেকে সাবেক ছাত্রনেতা, আইনজীবী ও মেধাসম্পন্ন নেতাদের নবগঠিত কমিটিতে সুযোগ দেয়া হয়েছে। গতকাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

যুবলীগ চেয়ারম্যান আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে ঘোষণা করতে যাচ্ছে। তাই বঙ্গবন্ধু কন্যা যে বাংলাদেশ আমাদের উপহার দিতে যাচ্ছে সেই দেশকে যুবলীগ এগিয়ে নিয়ে যাবে। নবগঠিত যুবলীগ মেধাভিত্তিক ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনীতির প্রচলন ঘটাবে। এছাড়া দেশের জেলা উপজেলার পুরানো কমিটি তৃণমূল থেকে সাজানো হবে। সেখানেও আমরা মেধাভিত্তিক রাজনীতিকে জায়গা দেব। যারা যুবলীগে জায়গা নেবে তারা দেশকে কিছু দেয়ার জন্য প্রস্তুত থাকবে। যারা দুর্নীতি পরিহার করে মেধাভিত্তিক রাজনীতির চর্চা করবে তাদেরকেই সংগঠনে তুলে নিয়ে আসবো।
এর আগে কেন্দ্রীয় যুবলীগের নেতৃবৃন্দ জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর পবিত্র ফতেহা পাঠ করে নেতৃবৃন্দ বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন।

এসময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল, প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি, প্রেসিডিয়াম সদস্য ও এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিমসহ যুবলীগের প্রায় ৫ হাজার নেতা-কর্মী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নবগঠিত-যুবলীগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ