Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেঙ্গু জ্বরে জাবি ছাত্রের মৃত্যু

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ডেঙ্গু জ্বরসহ নানা রোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের ৪৬ ব্যাচের ছাত্র রঞ্জিত দাস। সে জাহাঙ্গীরনগর সিনে সোসাইটির সাধারণ সম্পাদক ছিলেন ও শহীদ রফিক জব্বার হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। রবিবার দিবগত রাত ১টা ৪০ মিনিটের দিকে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় সে মৃত্যুবরণ করে।
রঞ্জিতের বন্ধু সাইফুল ইসলাম ফরশ জানান, ‘গত ১৪ নভেম্বর থেকে রঞ্জিতের শরীরে জ¦রের মাত্রা বৃদ্ধি পায়। পরে তাকে কুমিল্লার একটি স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ডেঙ্গুর ভাইরাস ধরা পরার পর ঢাকা মেডিকেল কলেজে স্থানান্তর করে। ঢাকা মেডিকেলে আনার ৪০ মিনিট পর চিকিৎসাধীন অবস্থায় রঞ্জিত শেষ নিঃশ্বাস ত্যাগ করে।’ এছাড়া রঞ্জিত জন্ডিসের লাস্ট স্টেজে ছিল, আশঙ্কাজনকহারে রক্তের প্লাটিলেট কমে গিয়েছিল। সেই সাথে তার কিডনিতে মেজর কিংবা মাঝারি ধরনের প্রবলেম হয়েছে বলে ডাক্তার জানায়।
সংস্কৃতিমনা এই শিক্ষার্থীর মৃত্যুতে ক্যাম্পাসে শোকের ছায় নেমে এসেছে। তার মৃত্যুতে শোক জানিয়েছে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট, বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ বিভিন্ন শিক্ষক-শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি-ছাত্রের-মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ