Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষা সচিবের বিরুদ্ধে রুল

আদালত অবমাননা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

আদালতের আদেশ অমান্য করায় শিক্ষা মন্ত্রণালয়ের সচিব (মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক) সহ ৪ জনের বিরুদ্ধে রুল জারি করেছেন হাইকোর্ট। গতকাল সোমবার বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। অন্য তিনজন হলেন, শিক্ষা মন্ত্রণালয়েল সচিব (কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ), মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এবং কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক। চার সপ্তাহের মধ্যে তাদের রুলের জবাব দিতে বলা হয়েছে।
আদালতে রিটকারীদের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্ল্যাহ মিয়া।
আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্ল্যাহ মিয়া বলেন, ৬ জন শিক্ষক এমপিও না পাওয়ার কারণে হাইকোর্টে রিট দায়ের করেন। ওই রিটের শুনানি শেষে গত ২৫ ফেব্রুয়ারি এসব শিক্ষকদের এমপিও সুবিধা দেয়ার জন্যে ৬০ দিন সময় দেন বিচারপতি আশফাকুল ইসলাম এবং বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ। কিন্তু আদালতের আদেশ বাস্তবায়ন না করায় রিটকারীরা আদালত অবমাননার মামলা দায়ের করার পর এ রুল জারি করেন। রিটকারীরা হলেন আজিজুর রহমান ও নুরুল আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা-সচিব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ