Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বাইডেনকে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করতে রিপাবলিকান গভর্নরের আহ্বান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ১১:৩১ এএম

নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করতে মার্কিন যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের রিপাবলিকান গভর্নর মাইক ডিওয়াইন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি সোমবার বলেন, ট্রাম্পের উচিত নির্বাচনের স্বচ্ছতা নিয়ে দায়ের করা অভিযোগগুলো চালিয়ে যাওয়ার পাশাপাশি ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করা। -সিএনএন, ফক্স

ডিওয়াইন বলেন, আমি এখন যেসব তথ্য পাচ্ছি তাতে জো বাইডেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। গত ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সর্বশেষ ফলাফল অনুযায়ী, ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন ৩০৬ ইলেক্টোরাল কলেজ ভোট পেয়ে নির্বাচিত প্রেসিডেন্ট হিসেবে নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন। অন্যদিকে ডোনাল্ড ট্রাম্পকে এ নির্বাচনে ২৩২ ইলেকটোরাল ভোট নিয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে। ট্রাম্প এখন পর্যন্ত জো বাইডেনের কাছে পরাজয় মেনে নেন নি। তিনি কোনো দলিল-প্রমাণ উপস্থাপন ছাড়াই বিভিন্ন অঙ্গরাজ্যের ভোট গণনায় কারচুপির অভিযোগ এনেছেন। এসব অভিযোগের বেশিরভাগই এখন পর্যন্ত আদালতে টেকেনি।



 

Show all comments
  • JALALUDDIN ১৭ নভেম্বর, ২০২০, ১:০৯ পিএম says : 0
    মার্কিন যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের রিপাবলিকান গভর্নর মাইক ডিওয়াইন একজ দেশপ্রেমিক ও মুল্যায়ন যোগ্য নাগরিক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ