Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাম্প সহায়তা না করলে আরও বৃদ্ধি পেতে পারে করোনায় মৃত্যু : বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ১২:০৪ পিএম

ট্রাম্প সহায়তা না করলে করোনায় মৃত্যু আরও বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।বাইডেন বলেছেন, সাবলীলভাবে ক্ষমতা হস্তান্তর না হলে করোনাভাইরাসে আরও বেশি মানুষ মারা যেতে পারে। সোমবার দেলাওয়ার অঙ্গরাজ্যের উইলমিংটন শহরে বাইডেন অর্থনীতি পুনরুদ্ধার পরিকল্পনা নিয়ে বক্তব্য রাখার সময় বলেন, পরিস্থিতি মোকাবেলা করে অর্থনৈতিক সমস্যা সমাধানের জন্য তার প্রশাসন দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য প্রস্তুত। -সিএনএন, ফক্স

বাইডেন দ্রুততার সঙ্গে করোনা প্রণোদনা আইন পাস করার জন্য ডেমোক্রোট ও রিপাবলিকান আইনপ্রণেতাদের প্রতি আহ্বান জানান। করোনা ভ্যাকসিনকে জরুরি উল্লেখ করে বাইডেন বলেন, মানুষের টিকা ব্যবহার নিশ্চিত করা না হলে এর কোনো উপকারিতা থাকবে না। ৩০ কোটি মার্কিন নাগরিকের জন্যে ভ্যাকসিন কীভাবে সংগ্রহ করা হবে, কীভাবে তা বিতরণ করা হবে, এসব নিয়ে কী পরিকল্পনাও অনেক বড় বিষয় বলে উল্লেখ করেন তিনি। বাইডেন বলেন, আমরা যদি এসব নিয়ে ২০ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করি, তাহলে দেড় মাস দেরি হয়ে যাবে। সমন্বয় করেই এ নিয়ে কাজ শুরু করার জন্য তিনি তাগিদ দেন, যাতে দ্রুততার সঙ্গে বিষয়টি সম্পন্ন করা যায়। তিনি বলেন এ ক্ষেত্রে যদি সমন্বয় না থাকে, তাহলে যুক্তরাষ্ট্রে অনেক বেশি মানুষের মৃত্যু হতে পারে। তবে যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল দ্রুত এসব ভ্যাকসিনের অনুমোদন দেয়ার কথা ভাবছে। এরপরই তা দ্রুততার সঙ্গে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে পৌঁছে দেয়ার জন্যে সেনাবাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ