Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ক্ষমা চাইলেন সাকিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২০, ১২:৪৪ পিএম

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যার হুমকি দেয় সিলেটের এক যুবক। গত সপ্তাহে সাকিব কলকাতায় গিয়ে কালীপূজার অনুষ্ঠান উদ্বোধন করেছেন, এমন খবরের পর এ হুমকি আসে ‘মহসিন তালুকদার’ নামের একটি ফেসবুক আইডি থেকে। হত্যার হুমকি দেওয়ার রাতেই অবশ্য ওই যুবক তার ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করে। তবে হুমকির দেওয়ার ২৪ ঘন্টার মধ্যে এখন সাকিবই নিজের ইউটিউব চ্যানেলে এসে ক্ষমা চাইলেন। আজ মঙ্গলবার মহসিন নামক ওই যুবককে গ্রেফতার করেছে র‌্যাব।

নিজের ইউটিউব চ্যানেলে সাকিব বলেছেন, ‘অনেকেই বলছে, আমি পূজা উদ্বোধন করেছি। যেটি আমি কখনোই করিনি। সচেতন মুসলমান হিসেবে আমি এটা করবো না। তারপরও হয়তো ওখানে যাওয়টাই আমার ঠিক হয়নি। সেটি যদি আপনারা মনে করে থাকেন তার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। ক্ষমা প্রার্থী। আমি আশা করবো, আপানারা এটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। এরকম কোনও ঘটনা যেন আর না ঘটে, সেটিও আমরা চেষ্টা করবো।’

সোমবার দিবাগত রাত ১২টার পর মাথায় টুপি পরে ফেসবুক লাইভে এসে সালাম দেয় মহসিন তালুকদার নামের এক যুবক। এরপর সিলেটের আঞ্চলিক ভাষায় সাকিবকে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকে। এক পর্যায়ে ওই যুবক সাকিবকে দেয় হত্যায় হুমকি, ‘সাকিব আল হাসান কয়দিন আগে দেশে আইছইন। কিছুদিন আগে তাইন হজে গেছিলা, তখন খুশি হইছিলাম। কিন্তু তাইন ইবার দেশে আইয়া আবার গেলাগি ইন্ডিয়াত পূজা উদ্বোধন করাত। ইটায় মুসলমানের কলিজায় আঘাত করছে। আমি ফাইলে (একটি চাপাতি প্রদর্শন করে) তারে কোপাইয়া কোপাইয়া কাটিমু।’
যদিও ওই ভিডিওর পর ভোর ৬টা ৪ মিনিটে আবারও একটি লাইভে হাজির হয়ে উত্তেজিত ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করে ওই যুবক। তবে এবার সাকিবকে জাতির উদ্দেশে ক্ষমা চাওয়ার আহ্বান জানায়।
এ সময় মহসিন বলেছে, কারও চাপে পড়ে এখন এই ভিডিওটি নির্মাণ করছে না সে। সাকিবকে একটা সুযোগ দেওয়ার জন্য এবং সাকিবের মতো অন্য সব সেলিব্রেটিদের সঠিক পথে চলার বার্তা দিতে আবারও লাইভ করছে বলেও জানায়। এই পরিস্থিতির মধ্যে সাকিব নিজেই এবার ক্ষমা চাইলেন।
বিষয়টি নিয়ে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম বলেন, ‘সাকিব আল হাসানকে হত্যার হুমকি দিয়ে যে ভিডিওটি প্রচার করা হয়েছে, বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা তার আইডি শনাক্ত করেছি। সাইবার ক্রাইম ইউনিটসহ পুলিশের অন্য ইউনিটগুলো এই অপরাধীকে গ্রেফতার করতে কাজ করছে।
এদিকে, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে হত্যার হুমকিদাতা সেই মহসিন তালুকদারকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার (১৭ নভেম্বর) সুনামগঞ্জ থেকে তাকে আটক করা হয়। মহসিন তালুকদার সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানাধীন শাহপুর তালুকদারপাড়ার আজাদ বক্স তালুকদারের ছেলে।
এর আগে সোমবার রাতে তাকে আটক করতে সিলেট সদর উপজেলার টুকেরবাজার শাহপুর তালুকদারপাড়ায় অভিযুক্ত মহসিন তালুকদারের বাড়িতে অভিযান চালায় র‌্যাব-পুলিশের যৌথ দল। তবে সে সময় তাকে বাড়িতে পাওয়া যায়নি। তবে তারা মহসিন তালুকদারের স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদ করেন।

 



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৭ নভেম্বর, ২০২০, ২:০৩ পিএম says : 0
    সাকিব আল হাছান ক্ষমা চাওয়ায় মাধ্যমে তোমার মর্যাদা সম্মান আরো বেড়ে গেল। বাংলাদেশের মানুষ তোমাকে ভালবাসে তোমাকে নিয়ে গর্ভকরে এই নিঃস্বার্থ ভালোবাসা সম্মান মর্যাদা দেওয়া মানুষ গুলোই তোমাকে পূজার মন্ডপে দেখে ভীষণ ভাবে ক্ষেপেছে এবং জাতীয় সংবাদ পত্রের শিরোনাম সচিত্র প্রতিবেদন দেখে মানুষ চরমভাবে আঘাত পেয়েছে। তারপর সারাদেশে মানুষের ঘৃণা নানান প্রতিক্রিয়া। এটি ইসলামের প্রতি ভালোবাসা মুসলমানদের। তোমার প্রতি চরম ভালোবাসার শক্তিশালী প্রতিবাদ। তুমি জাননা এই দেশের কোটি কোটি মানুষ তোমাকে কতটুকু ভালবাসে। বাংলাদেশে জনপ্রিয়তার শীর্ষে তোমার অবস্থান আমার ফ‍্যামেলী আমি কতটুকু তোমাকে স্নেহের শ্রদ্ধাবোধ মর্যাদা সম্মানের মাঝেই রেখেছি। আমাদের ক্রিড়াঅনুরাগী পরিবার। এই নিঃস্বার্থ ভালবাসা কতটুকু উচু মানের বলার ভাষা আমার জানানেই। এভাবেই বাংলাদেশের লক্ষ কোটি মানুষের ভালবাসা। উদাহরণস্বরূপ ভারতের বিরাট রোহিত শম্পা ও আমার প্রিয় খেলোয়াদের তালিকায়। সাকিব তোমাকে আমরা ভালবাসি আজ জাতীয় পত্রিকার মতামতের ক্ষুদ্র কলামে বলছি আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বের তুমি বাংলাদেশের একক পরাশক্তি। তোমার তুলনা নেই। তুমি অতুলনীয় বাংলাদেশের বিরাট সম্পদ ক্রিকেট বিশ্বের তারকা। ভবিষ্যতে আমাদের গর্ভের ধনরত্ন জাতির গর্ভকরার জায়গা তোমাকে নিয়ে আর কোন শিরোনাম না হয়। আল্লাহ্ তোমাকে ক্ষমা করুক। আমাদের সবাইকে আবার ও সাকিবময় ক্রিকেট বিশ্বের অনুরাগী ভক্তদের ভালবাসার তৌফিক দিক। আল্লাহ্ তোমাকে হেফাজত করুক। আমিন।
    Total Reply(0) Reply
  • Jesmin Anowara ১৭ নভেম্বর, ২০২০, ৯:২৫ পিএম says : 0
    Shakib should ask forgiveness to Almighty Allah, why you are asking forgiveness to people. you do not need it, we should ask forgiveness to Allah only
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

১৫ জানুয়ারি, ২০২১
১২ ডিসেম্বর, ২০২০
৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন